Beta

মালয়েশিয়ায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

৩১ মে ২০১৮, ২০:৩০ | আপডেট: ৩১ মে ২০১৮, ২৩:২৪

মালয়েশিয়ায় বুধবার জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। ছবি : এনটিভি

মালয়েশিয়ায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী পালন করেছে বিএনপি। গতকাল বুধবার কুয়ালালামপুরের হোটেল সলিলে এ উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপির সহসভাপতি তালহা মাহমুদ। সঞ্চালনায় ছিলেন সহদপ্তর সম্পাদক এ কে এম হাবিবুর রহমান শিশির।

দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি আলহাজ এম এ কাইয়ুম। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, জলবায়ু ও পরিবেশ বিষয়ক সম্পাদক অধ্যাপক ওয়াহিদুজ্জামান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য মীর্জা খোকন।

সভায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাজনৈতিক পটভূমি তুলে ধরেন বক্তারা। এ সময় বক্তারা সরকারের সমালোচনা করে বলেন, নিরপেক্ষ নির্বাচনে ভয় পায় এই সরকার। ফাঁকা মাঠে গোল আর দিতে দেবে না দেশের জনগণ। যারা জিয়াউর রহমানের গণতান্ত্রিক আদর্শ বুকে ধারণ করে তারা অগণতান্ত্রিক সরকারের আগমনকে রুখে দাঁড়াবে। গণতন্ত্রের মা খালেদা জিয়াকে অবিলম্বে জেল থেকে মুক্তির দাবি জানান বক্তারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের সহসভাপতি মো. শাখাওয়াত হোসেন, আবদুল জলিল লিটন ও সেলিম ভুঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালি উল্লাহ জাহিদ, এস এম জাহাঙ্গীর আলম, সিরাজুল ইসলাম মাহমুদ ও এস এম রহমান নিপু, প্রচার সম্পাদক এস এম বশির আলম, দপ্তর সম্পাদক মো. আমিনুল ইসলাম রতন, প্রবাসী কল্যাণ সম্পাদক মঞ্জু খাঁ, সহঅর্থ সম্পাদক এম এ কালাম, সদস্য মো. জশিম উদ্দিন, কেলাং বিএনপির সভাপতি মো. জাকির হোসেন, বুকিট বিন্তাং বিএনপির সভাপতি মো. গিয়াস উদ্দিন, কে এল সেন্ট্রাল ব্রিকফিল্ড বিএনপির সভাপতি আবুল কাশেম নয়ন ও সাধারণ সম্পাদক রুহুল আমিন এবং যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খান, সহসভাপতি শাহজাহান হাওলাদার ও রমাজান আলী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেন সাগর, দপ্তর সম্পাদক বাদল কারার, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু কাওছার ভুঁইয়া, যুগ্ম সম্পাদক এনায়েত হোসেন, মাসুম শেখ, মাসুম তালুকদার, নাজমুল হোসান, হেলাল শিকদারসহ বিএনপির শাখা কমিটি, যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতাকর্মীরা।

পরে খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement