Beta

মালয়েশিয়ায় সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশের সাফল্য

২৪ মে ২০১৮, ২৩:৫২

মালয়েশিয়ায় বৃহস্পতিবার সাংস্কৃতিক উৎসবে বিজয়ী হওয়ায় উল্লাস করেন লিমকক উইং ইউনিভার্সিটির বাংলাদেশি শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

মালয়েশিয়ায় লিমকক উইং ইউনিভার্সিটির আয়োজনে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে স্টল ক্যাটাগরিতে প্রথম হয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের সাইবার জায়ায় বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে এই সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ, সুদান, ফিলিস্তিন, পাকিস্তান, রাশিয়া, চীন, ভারত, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্রসহ ১১০ দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় এবারের উৎসব। দুই দিনব্যাপী এই অনুষ্ঠান বাংলাদেশের শিক্ষার্থীদের ফ্যাশন শোর মধ্য দিয়ে শুরু হয়।

প্রতি বছর মালয়েশিয়াতে এ ধরনের বড় সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়। তিন ক্যাটাগরিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে রয়েছে সেরা পোশাক, সেরা বুথ, সেরা নৈপুণ্য। শেষ পর্যন্ত সেরা বুথের পুরস্কারটি পেয়েছে বাংলাদেশ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেরা বুথের পুরস্কার হিসেবে ১০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত (দুই লাখ ১২ হাজার টাকা) সমমূল্যের প্রাইজ বন্ড তুলে দেন বাংলাদেশি শিক্ষার্থীদের হাতে।

বাংলাদেশ কমিউনিটির লিমকোক উইং বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাইফুল হক সান সেরা পুরস্কারের প্রতিক্রিয়ায় এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা বাংলাদেশি। আমরা পরাজয় বরণ করতে শিখিনি। বিশ্বের সেরা সেরা দেশগুলোকে হারিয়ে আমরা চ্যাম্পিয়ন। আমরা বাংলাদেশি শিক্ষার্থী হিসেবে গর্বিত। অন্য দেশের তুলনায় মেধা তালিকায়ও এগিয়ে আছি আমরা।’

অনুষ্ঠানে বাংলাদেশি শিক্ষার্থীরা স্টল, দেশীয় খাবার ও সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে দেশকে উপস্থাপন করেন। একের পর এক নাচ, গান আর ফ্যাশন শোতে মুখর হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

বাংলাদেশ স্টলের মাধ্যমে তুলে ধরা হয় দেশীয় ইতিহাস-ঐতিহ্য। ছিল মিষ্টান্নসহ দেশীয় খাবারের আয়োজন।

প্রবাসে বাংলাদেশকে উপস্থাপন করেন রায়হান, নিহাল, নিসাল, আতিক, পাপন, সাদ, সালমা, তানিয়া, কিরা, তামান্না, সাদিয়া, জুনাইদ, রেজা, মাশাসহ অন্যান্য শিক্ষার্থীরা। এই আয়োজনে ৪০ হাজারের বেশি দর্শক উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement