Beta

চিটাগং অ্যাসোসিয়েশন অব কোরিয়ার আলোচনা সভা অনুষ্ঠিত

০৪ মার্চ ২০১৮, ১৬:৪৫ | আপডেট: ০৪ মার্চ ২০১৮, ১৬:৪৮

মনির পাটোয়ারী, দক্ষিণ কোরিয়া

চিটাগং অ্যাসোসিয়েশন অব কোরিয়ার উদ্যোগে দক্ষিণ কোরিয়ায় ইথেউয়েনস্থ বোম্বে গ্রিল আন্ডারগ্রাউন্ড হলরুমে রাষ্ট্রদূতের সম্মানে আয়োজিত নৈশভোজে স্বাধীনতার তাৎপর্যবিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিটাগং অ্যাসোসিয়েশন অব কোরিয়ার সভাপতি মেক্সিম চৌধুরী। পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ, মিডিয়া ও আইটি সম্পাদক অসীম কুমার দে।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত আবিদা ইসলাম। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন মো. মাসুদ রানা চৌধুরী, কাউন্সিলর মো. জাহিদুল ইসলাম ভূঁইয়া ও প্রথম সচিব (শ্রম) রুহুল আমিন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার সভাপতি হাবিল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক রানা, ছোটন, আবদুল মতিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সাইফুল হক, শিক্ষার্থী আজম খান, ইপিএস বাংলার সভাপতি শান্ত শেখ ও ইসোর সাধারণ সম্পাদক খাজা মামুন।

চিটাগং অ্যাসোসিয়েশন অব কোরিয়ার পক্ষ থেকে বক্তব্য দেন সাধারণ সম্পাদক মো. হাসান, সিনিয়র সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ফরিদ খান, ওমর ফারুক হিমেল ও মো. তারেক। অনুষ্ঠানটি অর্থ সম্পাদক মো. আজিজের কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু করে। 
অনুষ্ঠানে চিটাগংয়ের আঞ্চলিক ভাষায় গান পরিবেশন করেন সুমি বড়ুয়া।

বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেন, ‘আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের। স্বাধীনতার পর থেকে বাংলাদেশ বিশ্ব শান্তি, বন্ধুত্ব, জাতীয় উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’

তিনি দেশের উন্নয়ন ও অগ্রগতি জন্য প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন। কোরিয়ায় অবস্থানরত সব বাংলাদেশিদের বিপদে-আপদে সব সময় সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোরিয়ায় বাংলাদেশি ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, ছাত্র ও প্রবাসী ভাইবোনসহ চিটাগং অ্যাসোসিয়েশন অব কোরিয়ার নেতৃবৃন্দ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement