Beta

‘বাংলা মেলা’র আয়োজন নিয়ে সিডনিতে মতবিনিময়

১৩ ডিসেম্বর ২০১৭, ২৩:১০ | আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭, ০৮:২৫

রাশেদ শ্রাবন, অস্ট্রেলিয়া
বাংলা মেলার প্রস্তুতি নিয়ে গত রোববার অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত হয়েছে মতবিনিময় ও প্রস্তুতি সভা। ছবি : এনটিভি

আগামী ৩০ ডিসেম্বর সিডনির ওয়ালি পার্কে অনুষ্ঠিত হবে প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় উৎসব ‘বাংলা মেলা’। মেলার আয়োজন নিয়ে এখন ভীষণ ব্যস্ত সময় পার করছেন আয়োজক সংগঠন ‘আমরা বাংলাদেশি’র সদস্যসহ অন্যরা।

মেলা উপলক্ষে গত রোববার সন্ধ্যায় সিডনির স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজন করা হয় মতবিনিময় ও প্রস্তুতি সভা। এতে অংশ নেন সিডনি প্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠক, সাংবাদিক ও বিশিষ্টজনেরা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এনটিভি অস্ট্রেলিয়ার হেড অব ক্রিয়েটিভ জাহাঙ্গীর হাবিব ও সিডনি সাউথ প্রতিনিধি ড. ফজলে আজিম চঞ্চল।

মেলা কমিটির সদস্য শিবলী আব্দুল্লিয়াহ জানান, এবারসহ পঞ্চমবারের মতো বাংলা মেলার আয়োজন করছেন তাঁরা। বিজয়ের এই মাসে প্রবাসে শিশু-কিশোরদের দেশীয় সংস্কৃতিচর্চায় উৎসাহিত করার পাশাপাশি অন্যান্য সংস্কৃতির সঙ্গে পরিচিত করতে এবং বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরতেই তাঁদের এই আয়োজন। এ বছর মেলায় অন্য বছরের চাইতেও অনেক বেশি মানুষের সমাগম হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

শিবলী আরো বলেন, সিডনিতে বিজয় দিবসকে সামনে রেখে অনেক সংগঠনই বিভিন্ন উৎসবের আয়োজন করে।

আমার বাংলাদেশি সংগঠনের অন্যতম সদস্য ইব্রাহিম খলিল মাসুদ বলেন, মেলার সব প্রস্তুতি শেষ হয়েছে। একটা সুন্দর অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য লোকাল কাউন্সিলসহ অস্ট্রেলিয়ান সরকারের বিভিন্ন কমিউনিটি সংগঠনগুলোকে সঙ্গে নিয়ে তাঁরা কাজ করে যাচ্ছেন।

বাংলা মেলার মিডিয়া পার্টনার এনটিভি অস্ট্রেলিয়া।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement