Beta

মাদ্রিদে বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্ট

২২ নভেম্বর ২০১৭, ১৭:৪৪

হোসাইন ইকবাল, স্পেন

স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের উদ্যোগে বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গত রোববার মাদ্রিদের অদূরে খেতাব এলাকার একটি মাঠে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মণবাড়িয়া ঐক্য ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে ঢাকা ফ্রুটাস।

খেলার শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ব্রাহ্মণবাড়িয়া। পরে জনির ব্যক্তিগত ঝড়ো ৫৫ ও সাদ্দামের ১৫  রানে ভর করে ১২০ রানে অলআউট হয়। বাবে সাইদ আনোয়ারের ৪৮ ও তামিমের ৩০ রানে ২২ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা ফ্রুটাস। চার ওভার বল করে ১৭ রান ও ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন ঢাকা ফ্রুটাসের নাহিদ।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। প্রবাসে শত প্রতিকূলতার মাঝেও এ ধরনের খেলাধুলার আয়োজন করায় ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, যুবসমাজের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব, বন্ধুত্ব ও আন্তরিকতার বন্ধন আরো সদৃঢ় হয়। আর এ ধরনের সৃজনশীল কর্মকাণ্ডে দূতাবাসের সহযোগিতার কথাও বলেন তিনি।
এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের হেড অব চ্যান্সারি হারুন আল রশিদ, কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ ও শ্রম উইং শরিফুল ইসলাম।
কমিউনিটির শীর্ষ নেতাদের মধ্যে ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি জামাল উদ্দিন মনির , সিনিয়র সহসভাপতি কাজী এনায়েতুল করিম, সহসভাপতি জাকির হোসেন ও দুলাল সাফা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, ঢাকা ফ্রুটাসের স্বত্বাধিকারী আল আমিন ও শাহ আলম।।
এ ছাড়া সমাজসেবক আবদুস সাত্তার, বাংলাদেশ প্রেসক্লাব স্পেনের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক বকুল খান নরসিংদী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুল গফুর, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান ও যুগ্ম সম্পাদক আবু জাফর রাসেল। এদের মাঝে আরো উপস্থিত ছিলেন নোয়াখালী অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সেলিম, সাধারণ সম্পাদক আবুল কাশেম, আবু বকর, তারেক হোসেইন, হাসেম মেম্বার, মো. ইকবাল হোসেন, মুকুল মিয়া, হেমায়েত খান ও সবুজ আলম।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement