Beta

প্রতিক্রিয়া

নতুন রূপে এভ্রিল

০৯ ডিসেম্বর ২০১৭, ১৪:১৭

মর্তুজা নুর

জান্নাতুল নাঈম এভ্রিল বহুল পরিচিত একটি নাম। জান্নাতুল নাঈম এভ্রিল পরিচিত দেশের হাইস্পিড ‘লেডি বাইক রাইডার’ হিসেবে। মোটর সাইকেলপ্রেমীদের অনেকের কাছেই তিনি আইডল। তবে এখন তিনি সারা দেশে পরিচিত বিশ্ব সুন্দরীদের প্রতিযোগিতায় নাম লিখিয়ে। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতার বিজয় মুকুট তাঁর মাথায় উঠলেও বাল্যবিবাহের অভিযোগে সেটি বাতিল হয়। তবে সেই বিতর্ক শেষে ৭ ডিসেম্বর রাতে নতুন এভ্রিলকে খুঁজে পাওয়া গেছে ‘রুপালি আঁচল’ নামের এক মিউজিক্যাল ফিল্মে।

যেখানে চেনা এভ্রিলকে একেবারে নতুন আবহে আবিষ্কার করা গেছে। বিশ্ব সুন্দরী মঞ্চের এভ্রিল কিংবা বাইকার এভ্রিল- কেউ নেই সেখানে, বরং গ্রামের এক প্রাণোচ্ছল তরুণীকে পাওয়া গেছে ‘রুপালি আঁচল’-এ।

এর আগে গত সেপ্টেম্বর মাসে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭’ অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন এভ্রিল। কিন্তু তাঁর চ্যাম্পিয়নের মুকুট কেড়ে নেওয়া হয়। সুন্দরী প্রতিযোগিতায় আমরা যে জান্নাতুল নাঈম এভ্রিলকে পেয়েছিলাম সেই এভ্রিলের অনেক অজানা তথ্য বের হয়ে আসতে থাকে।

একপর্যায়ে জানা যায়, এটা তাঁর আসল নাম নয়। ছোট বেলায় বাবা মায়ের দেওয়া নাম ছিল জান্নাতুল নাঈম আমেনা। আমেনা থেকে যখন এভ্রিল হলেন দেশব্যাপী শুরু হলো তাকে নিয়ে আলোচনা ও সমালোচনা।

আলোচনার কারণ ছিল একটাই। তিনি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হয়েছিলেন। আর সমালোচনার কারণটাও সবার জানা ছিল। নির্বাচকরা যাকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঘোষণা করেছেন তিনি তো প্রতিযোগিতায় অংশগ্রহণের প্রথম শর্তই পূরণ করতে ব্যর্থ। প্রতিযোগীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। কিন্তু জান্নাতুল বিয়ের কথা গোপন রেখেই প্রতিযোগিতায় অংশ নেন। তাই ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হওয়ার পরও তাঁকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা। গণমাধ্যমের কল্যাণে জানা গেছে আমেনা থেকে এভ্রিল হওয়ার গল্প। চ্যাম্পিয়নের মুকুট হারাতে হয় এভ্রিলকে।

এই এভ্রিল অল্প বয়সেই মোটরবাইক চালানো শেখেন। এরপর ধীরে ধীরে এটি শখে পরিণত হয়। এ যানকে ঘিরেই চলতে থাকে তাঁর নানা কসরত। ফেসবুকে বাড়তে থাকে ফ্যান-ফলোয়ার। ঢাকায় জান্নাতুল নাঈম এভ্রিল বিভিন্ন আড্ডায় এবং বন্ধুমহলে ‘মাফিয়া গার্ল’ হিসেবেই পরিচিতি পান। মোটরসাইকেল নিয়ে বিভিন্ন নৈপুণ্য দেখাতে পারদর্শী তিনি। বাংলাদেশের হাইস্পিড লেডি বাইক রাইডার হিসেবেও পরিচিতি রয়েছে তাঁর।

কিন্তু মুকুট হারালেও দমে যাননি এভ্রিল। স্বামী সংসার ছেড়ে তিনি যেমন নিজ পরিচয়ে হয়ে ওঠেছিলেন হাইস্পিড বাইক চালক, বন্ধু মহলে হন আলোচিত  তেমনি। এবার তাঁকে দেখা যাচ্ছে নতুন রূপে। কণ্ঠশিল্পী ঐশীর গাওয়া ‘রুপালি আঁচল’ গানটিকে সূত্র ধরে মিউজিক্যাল ফিল্মে কাজ করছেন তিনি। ফিল্মটি নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ। প্রদীপ সাহার কথায় গানটির সুর করেছেন নাজির মাহমুদ। সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। অন্যদিকে এতে মডেল হিসেবে এভ্রিলের সঙ্গে জুটি বেঁধেছেন রকিব। আর এটি প্রকাশ পেয়েছে সিএমভির ব্যানারে। গানটি যেমন সুন্দর তেমনি গল্পের প্রেক্ষাপটও প্রেমময় আবেগের। যে আবেগ আমরা সবাই মনে মনে ধারণ করি। এটা প্রিয়জনের জন্য অপেক্ষার আবেগ।সামগ্রিক ভাবে আমরা এবার এভ্রিলকে দেখতে পাব ভিন্নরূপে ।

লেখক : শিক্ষার্থী, রাজশাহী বিশ্ববিদ্যালয়

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement