Beta

রঙ-বিশ্বরঙ এর ঈদ আয়োজন

২১ জুন ২০১৬, ১৯:৪৮

ফিচার ডেস্ক

ঈদ উপলক্ষে রঙ-বিশ্বরঙ বিশেষ পোশাকের আয়োজন করেছে। রঙ এর পোশাকে রং এর প্রাধান্য থাকেই, এবারের ঈদ-উল-ফিতর বর্ষা মৌসুমে হওয়ায় নীল রং কে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে, এর পাশাপাশি প্রায় সব ধরনের উজ্বল রং যেমন লাল, কমলা, ম্যাজেন্টা, হলুদ, বেগুনী, সবুজ ইত্যাদি রংয়ের বর্ণিল ব্যবহার রয়েছে।

ভেলু এডিশন হিসেবে স্ক্রিণ প্রিন্ট এবং হ্যান্ড এম্ব্রয়ডারির ব্যবহার বেশি করা হয়েছে। এছাড়া টাই-ডাই, এ্যাপলিক, মেশিন এ্যামব্রয়ডারি, কারচুপি, আড়ি ইত্যাদি ব্যবহার করে ভিন্ন ভিন্ন নান্দনিক রূপ দেওয়া হয়েছে। নিজস্ব তাঁতে বোনা কাপড়ের বুননেও আনা হয়েছে নতুনত্ব। তাঁতের বুননে তৈরী এক্সক্লুসিভ শাড়ির পাশাপাশি হাফসিল্ক, মসলিন, রেশমী কটনের শাড়িতে বিভিন্ন কাজ করা হয়েছে। সালোয়ার-কামিজ এর কাটিং এবং প্যাটার্নে অনেক নতুনত্ব আনা হয়েছে।

বর্তমান ট্রেন্ডকে বিবেচনায় এনে পোশাকের প্যাটার্নে পরিবর্তন করা হয়েছে। কামিজের ঘের এবং লম্বা দুটোই বেশি রাখা হয়েছে। এছাড়া আনারকলি প্যাটার্নও এসেছে কামিজে। অনুসঙ্গ হিসেবে রয়েছে ব্যাগ, গহনা, ইত্যাদি। ছেলেদের পাঞ্জাবীর ক্ষেত্রে লম্বা এবং সাধারণ কাজ প্রাধান্য পেয়েছে।

এছাড়াও শিশুদের জন্য রয়েছে বর্নিল ও বৈচিত্রময় সব পোশাক। শুধু শিশুদের পোশাক নয় বয়স্ক শ্রদ্ধাভাজনদের জন্য রঙ-বিশ্বরঙে আছে শাড়ি সালোয়ার কামিজ, পাঞ্জাবী, তসবীহ, টুপি সহ আরো অনেক সামগ্রী। আরও পাবেন প্রতিবারের মত গৃহস্থালি বিভিন্ন উপহার সামগ্রী।

Advertisement