Beta

বাণিজ্যমেলা ২০১৬

খাদ্যপণ্যে বিশেষ ছাড়

২২ জানুয়ারি ২০১৬, ১৮:৫৭ | আপডেট: ২২ জানুয়ারি ২০১৬, ১৯:৩৬

তৌহিদুল ইসলাম তুষার
বাণিজ্য মেলা উপলক্ষে খাদ্যপণ্যগুলোতে রয়েছে বিশেষ ছাড়। ছবি : তৌহিদুল ইসলাম তুষার

বাণিজ্যমেলা মানেই উৎসবমুখর পরিবেশ। তাই হাজারো ব্যস্ততার মাঝে সুযোগ পেলেই সবাই একবার হলেও ঢুঁ মেরে যান মেলা থেকে। ঘুরতে এসে আর কিছু কেনা হোক বা না হোক, বাসার জন্য খাদ্যপণ্যের প্যাভিলিয়ন এবং স্টলগুলো থেকে কিছু পণ্য তাঁরা ঠিকই কিনছেন।

নানা ধরনের মুখরোচক এসব খাবারে থাকছে বিশেষ ছাড়। তাই মেলায় ঘুরতে আসা ক্রেতারা খাদ্যপণ্য কিনতে ভুল করেন না।

প্রাণ : এবারের বাণিজ্য মেলায় পাঁচ শতাধিক পণ্য নিয়ে তাদের নয়টি স্টল ও প্যাভিলিয়ন সাজিয়েছে প্রাণ। মেলা উপলক্ষে ২৫টি নতুন পণ্য এনেছে প্রাণ। এসব পণ্যের মধ্যে রয়েছে- ম্যাকারনি, হট আম ও জলপাইয়ের আচার, গার্লিক পাউডার, সানফ্লাওয়ার অয়েল, নুডলস, স্বাদের মসলা ও রাইস ব্রান ওয়েল। এসব প্যাকেজে সর্বোচ্চ ১১৮ টাকা পর্যন্ত নগদ মূল্যছাড় দেওয়া হয়েছে। এ ছাড়া ক্রেতারা ন্যূনতম ১০০ টাকার পণ্য কিনলেই ১০ টাকা ছাড় পাচ্ছেন।

ইফাদ ফুড লিমিটেড : বাণিজ্য মেলায় ইফাদ আটা, ময়দা, সুজি, নুডলস ও লবণসহ ৪৫০ টাকার একটি প্যাকেজে ৫০ টাকা ছাড় পাচ্ছেন। এ ছাড়া পাঁচটি প্যাকেজে ছাড় দিচ্ছে ইফাদ। এর মধ্যে নয়টি বিস্কুটের ১২৫ টাকার প্যাকেজে ২৫ টাকা, ১৫টি বিস্কুটের ২৪৩ টাকার প্যাকেজে ৪৩ টাকা, তিনটি বিস্কুটের ২৮০ টাকার প্যাকেজে ৮০ টাকা, সাতটি বিস্কুটের ৩৭০ টাকার প্যাকেজে ৭০ টাকা এবং বিস্কুট ও নুডলসের ৫৮৪ টাকার প্যাকেজে ৮৪ টাকা ছাড় দিচ্ছে ইফাদ ফুড।

তাদের স্টলে রয়েছে বিভিন্ন গেমস খেলার সুযোগ। ১০০ থেকে ৩০০ টাকার প্যাকেজে যেকোনো একটি গেমস এবং ৫০০ টাকার প্যাকেজে দুটি গেমস খেলার সুযোগ পাচ্ছেন ক্রেতারা। শিশুরা তো বটেই, ইফাদের পণ্য কিনে বড়রাও গেমস খেলার সুযোগ হাতছাড়া করছেন না।

স্কয়ার ফুড প্রডাক্টস : মেলায় স্কয়ার ফুড প্রডাক্টস বিভিন্ন পণ্যে সাজিয়েছে ৩ নম্বর প্যাভিলিয়নটি। দৃষ্টিনন্দন এই প্যাভিলিয়নে স্কয়ারের সব ভোগ্যপণ্যই পাওয়া যাচ্ছে। থাকছে মেলা উপলক্ষে রয়েছে বিশেষ ছাড়ও। স্কয়ারের প্যাভিলিয়নটি চারটি ভাগে ভাগ করা হয়েছে।

রুচি বিভাগে রয়েছে রুচি বারবিকিউয়ান প্যাকেজ। এর বাজারমূল্য ২৯৩ টাকা। মেলায় ১৫ শতাংশ ছাড়ে বিক্রি হচ্ছে ২৫০ টাকায়। চপস্টিক ইন্সট্যান্ট নুডলসে রয়েছে তিনটি প্যাকেজ। প্রথম প্যাকেজে রয়েছে তিনটি নুডলস, সঙ্গে একটি রাঁধুনী খিচুড়ি মিক্স বিনামূল্যে দেওয়া হচ্ছে। দাম রাখা হচ্ছে ১৮০ টাকা। দ্বিতীয় প্যাকেজে রয়েছে দুটি নুডলস, দাম ১২০ টাকা, সঙ্গে রাঁধুনী খিচুড়ি মিক্স বিনামূল্যে দেওয়া হচ্ছে। তৃতীয় প্যাকেজে রয়েছে একটি নুডলস, যার মূল্য ৬০ টাকা, সঙ্গে একটি নুডলস বাটি বিনামূল্যে দেওয়া হচ্ছে।

রাঁধুনী বিভাগে রয়েছে স্মার্ট রাঁধুনী প্যাকেজ। এর বাজার মূল্য ৩০৬ টাকা, কিন্তু মেলা উপলক্ষে দাম রাখা হচ্ছে ২৫০ টাকা। এ ছাড়া রয়েছে এক্সপার্ট রাঁধুনী প্যাকেজ, যার বাজারমূল্য ৩৫২ টাকা। মেলায় এর দাম রাখা হয়েছে ৩০০ টাকা। এ ছাড়া রয়েছে ফালুদা প্যাকেজ, যার বাজারমূল্য ১৩০ টাকা। কিন্তু মেলায় দাম রাখা হচ্ছে ১২০ টাকা, সঙ্গে একটি কাচের বাটি বিনামূল্যে দেওয়া হচ্ছে। রাঁধুনী খিচুড়ি প্যাকেজের বাজারমূল্য ১৯৬ টাকা। মেলা উপলক্ষে দাম রাখা হচ্ছে ১৮০ টাকা, সঙ্গে একটি প্লাস্টিকের বাটি বিনামূল্যে দেওয়া হচ্ছে।

চাষি বিভাগে রয়েছে দুটি প্যাকেজ। চাষি চিনিগুঁড়া পাকেজে রয়েছে দুটি এক কেজি চিনিগুঁড়া চাল, যার বাজারমূল্য ২৭৫ টাকা। মেলায় দাম রাখা হচ্ছে ২০০ টাকা। লোলা স্পেশাল টোস্ট বিস্কুট প্যাকেজের বাজারমূল্য ১৪০ টাকা। মেলায় দাম রাখা হচ্ছে ৯০ টাকা। এ ছাড়া প্রতিটি পণ্য আলাদাভাবে কিনলে ১০ টাকা পর্যন্ত ছাড় রয়েছে। আরো রয়েছে একটি নুডলস ফ্রি। আর পণ্য কিনলেই থাকছে স্ক্র্যাচ কার্ড। এটি ঘষে পেতে পারেন কুকিং সেট, ব্লেন্ডার মেশিন, আয়রন মেশিনসহ নিশ্চিত পুরস্কার।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড : বাণিজ্য মেলার ৪৮ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নটি সাজানো হয়েছে তাদের মজাদার স্বাদের সব পণ্য দিয়ে। মেলায় আসা ক্রেতাদের জন্য তারা দিচ্ছে আকর্ষণীয় মূল্যছাড়। এখানে রয়েছে ১০০, ২০০ ও ৪০০ টাকার দারুণ সব প্যাকেজ। সেই সঙ্গে শিশুদের জন্য রয়েছে বাংলাদেশের নন্দিত জাদুকর শাহীন শাহ্’র মনোমুগ্ধর জাদু দেখার সুযোগ। আর মেলায় আগত সবার জন্য থাকছে সরাসরি ওভেন হতে তৈরীকৃত কুকিজ খাওয়ার এক নতুন অভিজ্ঞতা।

প্রমি এগ্রো : তাদের স্টলঘুরে দেখা গেল, সেখানে আছে তিনটি প্যাকেজ। ৫০০ টাকার প্যাকেজে পাবেন সাতটি পণ্য, ৭০০ টাকার প্যাকেজে নয়টি পণ্য আর এক হাজার টাকার প্যাকেজে ১১টি পণ্য। এ ছাড়া সঙ্গে বিনামূল্যে পাচ্ছেন একটি আকর্ষণীয় ট্রে অথবা মগ। আর এসব প্যাকেজ কিনে আপনার সাশ্রয় হবে ২০ টাকা থেকে ৭০ টাকা পর্যন্ত।

কাজী ফার্ম : কাজী ফার্ম দিচ্ছে তিনটি প্যাকেজ। এ ছাড়া ৭৫ টাকা থেকে ১৫০ টাকার বিশেষ ছাড় থাকছে স্টলগুলোতে। এ ছাড়া পাবেন কাজীর ডাবল অফার।

হক : হকের আছে তিনটি প্যাকেজ, দাম ১৫০ থেকে ৩০০ টাকা। মিলবে বিভিন্ন ধরনের বিস্কুট, চিপস ইত্যাদি।

আহমেদ ফুড : তাদের স্টলে আছে তিনটি প্যাকেজ। আছে আচার, সয়া সস, কর্নফ্লাওয়ার, টমেটো সস, মসলা ইত্যাদি। এসিআই দিচ্ছে ১২টি প্যাকেজ অফার, দাম ৫০ থেকে ২৫০ টাকা।  

ঈগলু : আইসক্রিমের স্টলগুলোতে এবার উল্লেখযোগ্য কোনো অফার নেই বললেই চলে। তবে ‘হ্যাপি আওয়ার’ অফার দিচ্ছে ঈগলু। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা আবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টার মধ্যে ঈগলুর আইসক্রিম কিনলে মিলবে কুপন। কুপন থেকে প্রতিদিন জিতে নিতে পারবেন সাইকেল, স্মার্টফোন, হেডফোন, স্পিকার কিংবা সেল্ফি স্টিক।

এ ছাড়া সর্বনিম্ন ২০০ টাকার পণ্য কিনে কুপনের মাধ্যমে স্যামসাং স্মার্টফোন জিতে নেওয়ার সুযোগ আছে সিপি ফ্রাইড চিকেনের স্টলে। আর বেগুন-আলুর আচার খেতে ঢুকে পড়তে পারেন খুশবুর স্টলে।

Advertisement