Beta

চুল পড়ে যাচ্ছে? টানা দু-সপ্তাহ ব্যবহার করুন প্যাকটি

০৯ অক্টোবর ২০১৯, ১৯:৫৭

ফিচার ডেস্ক
চুল পড়ার সমস্যায় অনেকেই ভোগেন। ছবি : সংগৃহীত

চুল পড়ার সমস্যা নেই, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। বংশগতি, পরিবেশ দূষণ, অযত্ন ইত্যাদি কারণে চুল পড়ার সমস্যা হয়। তবে একটি ঘরোয়া উপায় রয়েছে যেটি মেনে চললে এ সমস্যা থেকে অনেকটাই রেহাই পাওয়া যায়।

আর এ প্যাকটি তৈরি করতে লাগছে আমলকি, হরিতকি ও বহেরার গুঁড়া। চুল পড়ার সমস্যা সমাধানে এ হেয়ার প্যাকটির কথা জানিয়েছে বিউটি বিশেষজ্ঞ আফরোজা পারভিন। দেশীয় বিউটি ইন্ডাস্ট্রির একটি পরিচিত নাম আফরোজা পারভিন। প্রায় ১০ বছর তিনি কাজ করছেন এ মাধ্যমে। তিনি এসএমএ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ইন্টারন্যাশনাল মেকআপ আর্টিস্ট হিসেবে সার্টিফাইড। তিনি রেড বিউটি স্টুডিও ও স্যালুনের স্বত্বাধিকারী। সৌন্দর্য পরামর্শক হিসেবে কাজ করছেন ডিবিসি নিউজ ও কালারস এফএমে। তিনি ‘উজ্জ্বলা’রসহ প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক।

উপাদান

১. আমলকি, হরতকি, বহেরার গুঁড়া – পরিমাণ মতো

২. নারকেল তেল- পরিমাণ মতো

৩. টক দই- পরিমাণ মতো

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে নারকেল তেল দিয়ে চুলে ভালোভাবে হট ওয়েল ম্যাসাজ করে নিন। ভালো করে হট ওয়েল ম্যাসাজ করে নিলে রক্ত সঞ্চালন ভালো হবে। এতে মাথা ও ঘাড় শিথিল হবে এবং মানসিক চাপ কমবে। আর যখন আপনার মানসিক চাপ কমে যাবে, আপনি খুব আরামে থাকবেন।  

এবার একটি বাটিতে পরিমাণমতো আমলকি, হরতকি, বহেরার গুঁড়া নিয়ে এর মধ্যে পরিমাণমতো টক দই নিন। এই গুঁড়া পানি দিয়ে মিশিয়ে ব্যবহার করতে পারেন, তবে টক দই দিয়ে ব্যবহার করলে বেশি ভালো কাজ হবে। এবার এর মধ্যে খুব অল্প পরিমাণ নারকেল তেল মিশিয়ে নিতে হবে। ব্রাশের সাহায্যে মাথার স্ক্যাল্পে এটি ব্যবহার করতে হবে। প্যাকটি ব্যবহার করে ২০ মিনিট মাথায় রাখুন।

২০ মিনিট পরে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুদিন করে অন্তত তিন মাস এ প্যাকটি ব্যবহার করুন।

Advertisement