Beta

পুরুষকে কখনো করবেন না যে ৪ প্রশ্ন

২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৪৬

ফিচার ডেস্ক
‘তুমি কয়জনের সঙ্গে এভাবে মিশেছ’- এ ধরনের প্রশ্ন পুরুষকে কখনো করতে যাবেন না। ছবি : সংগৃহীত

জানেন কি? কিছু প্রশ্ন রয়েছে যেগুলো পুরুষ কখনো শুনতে চায় না? এ ধরনের প্রশ্ন শুনলে যে বিরক্ত হয়। নারীটিকে হিংসুক, ঝগড়াটে বা তার ওপর মালিকানা খাটাচ্ছ, এমনটা ভাবে।

আসলে প্রত্যেকেরই একটি আলাদা ব্যক্তিসত্তা থাকে। সম্পর্কের ভেতরে থাকলেও সে নিজের মতো করে একটু ‘স্পেস’ বা জায়গা চায়। আর এ বিষয়টি নারী- পুরুষ উভয়ের ক্ষেত্রেই জরুরি। পুরুষকে করা ঠিক নয়, এমন কিছু প্রশ্নের কথা জানিয়েছে সম্পর্ক বিষয়ক ওয়েবসাইট লাভ লানিং   স ডটকম।

১. আমি কি তার চেয়ে বেশি সুন্দর?

কী মনে হয়? এমন ধরনের কথা প্রেমিক বা স্বামীকে বললে নিজেই কি একটু ছোট হয়ে যাচ্ছেন না? সঙ্গীকে এ ধরনের প্রশ্ন করে বিব্রত না করাই ভালো। আপনার সঙ্গী আপনার প্রতি আকর্ষণবোধ করে, এটিই কি যথেষ্ট নয়? এতেই সন্তুষ্ট থাকুন।

২.  আমি কুৎসিত হয়ে গেলেও ভালোবাসবে?

এ প্রশ্ন করার আসলে কোনো যৌক্তিকতাই নেই। জগতে সবকিছুই আসলে অনিশ্চিত। এ ধরনের কথা তাই অনর্থক। সবকিছুর উত্তর আসলে ভবিষ্যৎই বলে দেবে, প্রকৃতির গর্ভেই আসলে এসবের উত্তর লুকিয়ে থাকে।

৩. কেন আমাকে ফোন দাওনি?

হয়তো কিছুদিন কারো সঙ্গে কথা হলো আপনার, কিছু ভালো সময়ও কাটালেন। এরপর কয়েকদিন বা কয়েক সপ্তাহ  সে আর ফোন দিল না। হুট করে তাকে ম্যাসাজ করতে যাবেন না, ‘কেন ফোন দাওনি’ বলে। হয়তো বা সে খুব ব্যস্ত ছিল, এমন কোনো  ঝামেলায় পড়ে গিয়েছিল, যে ফোন দিতে পারেনি।

আর যদি তা নাও হয়, তাহলে তো সে আপনাকে এড়িয়ে যাচ্ছে, তাই না?  তাই শুধু শুধু তাকে খোঁচাখুঁচি করবেন কেন? প্রয়োজন পড়লে সে নিজেই আসবে, নিজেই যোগাযোগ করবে। তাই প্রয়োজনীয় হয়ে ওঠুন।

৪. তুমি কয়জনের সঙ্গে এভাবে মিশেছ?

মানুষের জীবনে অনেক ঘটনাই ঘটে। তাই অতীত নিয়ে খুব বেশি ঘাঁটাঘাঁটি করতে যাবেন না। ‘তুমি কয়জনের সঙ্গে এভাবে মিশেছ’?- এ ধরনের প্রশ্ন করা থেকে বিরত থাকুন। আসলে সে আপনার সঙ্গে থাকা অবস্থায় কী করছে, এটাই বেশি গুরুত্বপূর্ণ।

Advertisement