Beta

ব্যক্তিত্ব জানতে চান? আঙুল দেখুন

১৩ জুলাই ২০১৯, ২০:৫৩ | আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১১:২২

ফিচার ডেস্ক
আঙুল দেখে বোঝা যাবে ব্যক্তিত্ব। ছবি : সংগৃহীত

গবেষণা বলতেই আমরা বুঝি গুরুত্বপূর্ণ কোনো বিষয়। তবে কিছু কিছু গবেষণার উত্তর এমন হয়, যেগুলো মানুষকে বেশ মজা দেয়।

সম্প্রতি আমেরিকান একাডেমি অব হ্যান্ড অ্যানালাইসিসের বিশেষজ্ঞরা করেছেন এমন একটি মজার গবেষণা। এ গবেষণা বলছে, ব্যক্তিত্ব বুঝতে হলে অন্য কোনো দিকে না তাকিয়ে কেবল নিজের হাতের দিকে তাকান। বিশেষ করে রিং ফিঙ্গার বা অনামিকায়। এর আকারই বলে দেবে আপনার ব্যক্তিত্বের বিষয়ে।

তবে এটি কেবল পুরুষদের জন্যই প্রযোজ্য। আঙুলের আকার পুরুষদের টেনটোসটেরোন হরমোনের মাত্রার ইঙ্গিত করে। এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে হাফিংটন পোস্ট। 

চলুন, দেখে নেওয়া যাক ছবিটি। আর দেখুন তো নিজের সঙ্গে বিষয়গুলো মেলে কি না।

মানে আপনি মনোমুগ্ধকর

আপনার সঙ্গে অনেকেই কি ‘ফ্লার্ট’ বা প্রেমের ভান করতে চায়, বা আপনার এমন আচরণেও কি অনেকে সাড়া দেয়? আপনার তর্জনীর তুলনায় অনামিকা লম্বা হলে এমনটা হতে পারে।

এর মানে আপনি আত্মবিশ্বাসী ও মনোমুগ্ধকর। কখনো কখনো আপনি ঝুঁকি নিতে পছন্দ করেন এবং একটু সহিংসও হয়ে যান। তবে আপনি জানেন, আপনি কি চান এবং আপনার কী করা উচিত।

বি মানে আপনি প্রকৃতগতভাবেই নেতা

আপনি কি আত্মবিশ্বাসী ও দয়ালু একজন মানুষ? নিজের মধ্যে এমন বৈশিষ্ট্য খুঁজে পেলে একটু হাতের দিকে তাকান। দেখুন তো, আপনার তর্জনী অনামিকার তুলনায় লম্বা কি না?

সাধারণত যাদের তর্জনীর তুলনায় অনামিকা লম্বা হয়, তাদের মধ্যে এমন চারিত্রিক বৈশিষ্ট্য দেখা যায়। তারা প্রকৃতগতভাবে নেতা হয়।

সি মানে আপনি ভালো যোগাযোগকারী   

মানুষ কি আপনাকে তার মনের সব কথা খুলে বলে? এমন কি তেমন জানা-শোনা না হলেও? আপনার অনামিকা ও তর্জনী প্রায় একই আকারের হলে এ বিষয়টি ঘটতে পারে।

এর মানে আপনি সবকিছুর ভারসাম্য করতে পারেন এবং মানুষ সহজেই আপনার সঙ্গে কথা বলতে আগ্রহী হয়।

Advertisement