Beta

এনগেজমেন্টে চুল যেভাবে সাজাবেন

২৯ জুন ২০১৯, ১৯:৫২ | আপডেট: ২৯ জুন ২০১৯, ২০:২০

ফিচার ডেস্ক

চুলের মাধ্যমে আমরা সম্পূর্ণ ব্যক্তিত্ব বদলে ফেলতে পারি। তাই এমনভাবে হেয়ারস্টাইল করতে হবে যেটি ব্যক্তির ব্যক্তিত্বের সঙ্গে মানানসই হয়।

এনগেজমেন্টের দিন কীভাবে সাজবেন, কী হেয়ারস্টাইল করবেন, এ নিয়ে চিন্তায় থাকেন অনেকে। আপনাদের জন্য তাই দেখানো হলো, এনগেজমেন্টের জন্য একটি সহজ হেয়ারস্টাইল। হেয়ারস্টাইলটি করে দেখিয়েছেন সৌন্দর্য বিশেষজ্ঞ আফরোজা পরভিন।

দেশীয় বিউটি ইন্ডাস্ট্রির একটি পরিচিত নাম আফরোজা পারভিন। প্রায় ১০ বছর তিনি কাজ করছেন এ মাধ্যমে। তিনি এসএমএ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ইন্টারন্যাশনাল মেকআপ আর্টিস্ট হিসেবে সার্টিফাইড। তিনি রেড বিউটি স্টুডিও ও স্যালুনের স্বত্বাধিকারী। সৌন্দর্য পরামর্শক হিসেবে কাজ করছেন ডিবিসি নিউজ ও কালারস এফএমে। তিনি ‘উজ্জ্বলা’র সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক।

বিউটি অ্যান্ড গ্রুমিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে পরামর্শ দিয়ে আসছেন আফরোজা। বাংলাদেশ সরকারের বিউটি অ্যান্ড গ্রুমিংয়ের যেসব প্রশিক্ষণ হয়, সেগুলোর সঙ্গেও জড়িত তিনি। এ ছাড়া তিনি বাংলাদেশ উইমেন চেম্বারের একজন পরিচালক এবং নতুন প্রজন্ম ফাউন্ডেশনেরও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ধাপ ১

সামনে থেকে কিছু চুল নিয়ে পেছনে একটি ক্লিপ দিয়ে আটকে নিন।

ধাপ ২

এবার সামনের কিছু চুল রোলার দিয়ে কার্ল ( কোকড়া) করে নিন।

ধাপ ৩

এবার আরো কিছু অংশে হেয়ার স্প্রে দিয়ে স্প্রে করে কার্ল করে নিন।

ধাপ ৪

এভাবে সব চুল ধীরে ধীরে কার্ল করে নিন।

ধাপ ৫

এবার হাত দিয়ে কার্লগুলো ছাড়িয়ে নিন।

ধাপ ৬

এবার সামনে থেকে কিছু চুল পেছনের দিকে নিয়ে নিয়ে ক্লিপ দিয়ে আটকে দিন। এবার পরে নিন টিকলি। হয়ে গেলে এনগেজমেন্টের হেয়ারস্টাইল।

Advertisement