Beta

কীভাবে করবেন বেজ মেকআপ?

১৮ জুন ২০১৯, ১৬:৫৪ | আপডেট: ২৪ জুন ২০১৯, ২০:২৫

ফিচার ডেস্ক

যেকোনো সাজকে ভালোভাবে ফুটিয়ে তুলতে বেজ মেকআপ সঠিক হওয়াটা জরুরি। অনেকে ভাবেন, গায়ের রং যাই হোক না কেন একটি বেজ মেকআপ দিয়ে দিলেই হয়। তবে সেটি করা উচিত নয়। আর বেজ মেকআপ করার জন্য এর পর্যায়গুলোও ঠিক রাখা প্রয়োজন।

কীভাবে করবেন বেজ মেকআপ? এ মেকআপ করার সঠিক নিয়ম ও খুঁটিনাটি বিষয় জানিয়েছেন সৌন্দর্য বিশেষজ্ঞ আফরোজা পারভিন।

দেশীয় বিউটি ইন্ডাস্ট্রির একটি পরিচিত নাম আফরোজা পারভিন। প্রায় ১০ বছর তিনি কাজ করছেন এ মাধ্যমে। তিনি এসএমএ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ইন্টারন্যাশনাল মেকআপ আর্টিস্ট হিসেবে সার্টিফাইড। তিনি রেড বিউটি স্টুডিও ও স্যালুনের স্বত্বাধিকারী। সৌন্দর্য পরামর্শক হিসেবে কাজ করছেন ডিবিসি নিউজ ও কালারস এফএমে। তিনি ‘উজ্জ্বলা’র সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক।

বিউটি অ্যান্ড গ্রুমিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে পরামর্শ দিয়ে আসছেন আফরোজা। বাংলাদেশ সরকারের বিউটি অ্যান্ড গ্রুমিংয়ের যেসব প্রশিক্ষণ হয়, সেগুলোর সঙ্গেও জড়িত তিনি। এ ছাড়া তিনি বাংলাদেশ উইমেন চেম্বারের একজন পরিচালক এবং নতুন প্রজন্ম ফাউন্ডেশনেরও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ধাপ - ১

বেজ করার শুরুতে মুখে ময়েশ্চারাইজার মেখে নিন। এতে মেকআপ ভালোভাবে বসবে।

ধাপ- ২

এবার কনসিলার ব্যবহার করুন। এ ক্ষেত্রে প্রথমে পাতলা ব্রাশ দিয়ে সারা মুখে কনসিলার লাগিয়ে নিন। পরে মোটা স্পঞ্জ দিয়ে  ভালোভাবে মেখে নিন।

ধাপ-৩

এরপর ফাউন্ডেশন লাগান। এ ক্ষেত্রে পাতলা ব্রাশ দিয়ে কপাল, নাক, গালের ওপরের অংশ, ঠোঁটের ওপর ও নিজের অংশে ফাউন্ডেশন মেখে নিন। পরে মোটা স্পঞ্জ দিয়ে এটি ভালোভাবে ব্ল্যান্ড করে নিন।

ধাপ-৪

গলা ও ঘাড়েও ফাউন্ডেশন বুলিয়ে নিন।

ধাপ-৫

এবার চোখের নিচের অংশে আবার ফাউন্ডেশন বুলিয়ে নিন। মুখ তীক্ষ্ম করার জন্য এটি বেশ ভালো উপায়।

ধাপ-৬

এবার মুখে ভালোভাবে মিনারেল পাউডার বুলিয়ে নিন। হয়ে গেল বেজ মেকআপ। 

Advertisement