Beta

কেমন হবে এনগেজমেন্টের চোখের সাজ?

১৬ জুন ২০১৯, ১২:৪৯ | আপডেট: ২৪ জুন ২০১৯, ২০:২৪

ফিচার ডেস্ক

এনগেজমেন্ট বা আকদের দিনটি সবাই নিজেকে সুন্দর দেখাতে চায়; সাজতে চায় একটু ভিন্নভাবে। তবে এ সাজ কি পুরোটাই কালারফুল হবে? নাকি অফ টোনেও নিজেকে খুব সুন্দর করে তোলা যাবে? এসব নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে পড়ে যায় অনেকে।

এনগেজমেন্টের চোখের সাজ হবে সব সময়কার সাজের থেকে একটু আলাদা, বৈচিত্র্যময়। আসলে চোখই তো মনের কথা বলে। আপনার সাজ কতটা সুন্দর ও সাবলীল হবে, সেটি নির্ভর করবে চোখের সাজের ওপর। চোখের মেকআপটি এমনভাবে করা উচিত, যেটি ব্যক্তির ব্যক্তিত্বের সঙ্গে সহজেই মানিয়ে যায়।

কেমন হতে পারে এনগেজমেন্টের চোখের সাজ? এ বিষয় জানিয়েছেন সৌন্দর্য বিশেষজ্ঞ আফরোজা পারভিন।

দেশীয় বিউটি ইন্ডাস্ট্রির একটি পরিচিত নাম আফরোজা পারভিন। প্রায় ১০ বছর তিনি কাজ করছেন এ মাধ্যমে। তিনি এসএমএ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ইন্টারন্যাশনাল মেকআপ আর্টিস্ট হিসেবে সার্টিফাইড। তিনি রেড বিউটি স্টুডিও ও স্যালুনের স্বত্বাধিকারী। সৌন্দর্য পরামর্শক হিসেবে কাজ করছেন ডিবিসি নিউজ ও কালারস এফএমে। তিনি ‘উজ্জ্বলা’র সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক।

বিউটি অ্যান্ড গ্রুমিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে পরামর্শ দিয়ে আসছেন আফরোজা। বাংলাদেশ সরকারের বিউটি অ্যান্ড গ্রুমিংয়ের যেসব প্রশিক্ষণ হয়, সেগুলোর সঙ্গেও জড়িত তিনি। এ ছাড়া তিনি বাংলাদেশ উইমেন চেম্বারের একজন পরিচালক এবং নতুন প্রজন্ম ফাউন্ডেশনেরও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ধাপ-১

চোখের মেকআপের ক্ষেত্রে প্রথমে ফাউন্ডেশন নিয়ে চোখের পাতার ওপরে ও নিচে লাগান। কর্নারে লাগাতে ভুলবেন না যেন। এবার একটি মোটা স্পঞ্জ দিয়ে ভালোভাবে ফাউন্ডেশন ব্লান্ড করে নিন।

ধাপ-২

এবার চোখকে ব্রাইট করার জন্য আরো একটু ফাউন্ডেশন নিয়ে চিকন ব্রাশ দিয়ে চোখের পাতা, ভ্রুর ওপরের অংশে লাগান। আবার একটি মোটা স্পঞ্জ দিয়ে ভালোভাবে ব্লান্ড করে নিন ফাউন্ডেশনটি।

ধাপ-৩

এবার মিনারেল পাউডার বুলিয়ে নিন চোখের ওপর।

ধাপ-৪

এবার চোখের পাতার ওপর হালকা গোলাপি রঙের আইশ্যাডো লাগান। এবার এর ওপর লাগান হালকা কমলা রঙের শ্যাডো। এর ওপর ব্যবহার করুন ডার্ক ব্রাউন রঙের শ্যাডো। শ্যাডোগুলো লাগাবেন চোখের পাতার ওপরের দিকে গোল করে। এখনই মাঝবরাবর ব্যবহার করতে যাবেন না।

ধাপ-৫

এর পর সাদা রঙের শ্যাডো লাগান পাতার একেবারে ওপরের দিকে।

ধাপ-৬

এবার আরেকটু ফাউন্ডেশন নিয়ে চোখের পাতার মাঝবরাবর অর্ধচন্দ্রাকার করে শ্যাডো লাগান। এর ওপর ব্যবহার করুন হালকা গোল্ডেন ব্রাউন রঙের আইশ্যাডো। একটু সাদা রঙের শ্যাডো বুলিয়ে নিন। এবার এর পাশে অর্ধচন্দ্রাকার করে ব্যবহার করুন আকাশি রঙের শ্যাডো।

ধাপ-৭

চোখে লাগিয়ে নিন আইল্যাশ। এটি চোখকে বেশ আকর্ষণীয় করে তোলে।

ধাপ-৮

এর পর খুব গাঢ় বাদামি রঙের শ্যাডো দিয়ে ভ্রু এঁকে নিন।

ধাপ-৯

এবার চোখে লাগান আইলাইনার। হয়ে গেল এনগেজমেন্টের চোখের সাজ।

Advertisement