Beta

রেসিপি

মজাদার চিকেন রোস্ট

১৬ মে ২০১৯, ১৩:৫৪

ফিচার ডেস্ক

ছোট-বড় সবাই রোস্ট খেতে ভালোবাসি। পোলাও, বিরিয়ানি, ভাতের  সঙ্গে এটি বেশ প্রিয় একটি খাবার। রোস্ট ছাড়া বিয়েবাড়ি বা অতিথি আপ্যায়ন যেন একেবারেই জমে না। কিন্তু সহজ উপায়ে রোস্ট রান্না করা নিয়ে অনেকেই চিন্তায় পড়ে যান। কীভাবে বাবুর্চির মতো রোস্ট বাসায় রান্না করা যায়। তাদের জন্যই আমাদের আজকের রেসিপি। এখন চাইলে সহজ উপায়ে বাসায় তৈরি করতে পারবেন সুস্বাদু চিকেন রোস্ট। চলুন দেখে নিই চমৎকার রেসিপিটি।

এনটিভির ‘সান প্রিমিয়াম ঘি টেস্টি রেসিপি’ অনুষ্ঠানে মজাদার ‘চিকেন রোস্ট’ তৈরির রেসিপিটি দিয়েছেন বিশিষ্ট রন্ধনশিল্পী রাহিমা সুলতানা রিতা। এবং পুরো অনুষ্ঠানে সঙ্গে অতিথি ছিলেন অভিনয়  শিল্পী রোজি সিদ্দিকী।

যা যা লাগছে

পেঁয়াজ বাটা—দুই চা চামচ

পেস্তাবাদাম বাটা—এক চা চামচ

পানি—পরিমাণমতো

পেঁয়াজ বেরেস্তা—দুই টেবিল চামচ

আলুবোখারা—তিনটি

তরল দুধ—এক কাপ

মাওয়া—দুই টেবিল চামচ

লবণ—স্বাদমতো

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে চিকেন ও টক দই দিয়ে দিয়ে মেরিনেট করুন। ফ্রাইপ্যানে সান প্রিমিয়াম ঘি দিন। এতে মেরিনেট করা চিকেন দিয়ে ঢেকে ভাজে নিন। অন্য একটি ফ্রাইপ্যানে সান প্রিমিয়াম ঘি দিন। এবার একটি বাটিতে কাঠবাদাম বাটা, পোস্তদানা বাটা, জিরা বাটা, গরম মসলার গুঁড়া, রসুন বাটা, আদা বাটা ও পানি, পেঁয়াজ বাটা গুলিয়ে ফ্রাইপ্যানে ঢেলে দিন। এতে পেস্তাবাদাম বাটা, পানি, পেঁয়াজ বেরেস্তা ও আলুবোখারা দিয়ে ঢেকে কষান। কষানো হলে ভাজা চিকেন, তরল দুধ, মাওয়া ও লবণ দিয়ে ঢেকে ১০ মিনিট দমে রেখে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের চিকেন রোস্ট।

Advertisement