ওয়েস্টার্ন পোশাকে পার্টি সাজ

১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৪

অনলাইন ডেস্ক

ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে সাজ হতে হবে মানানসই। পোশাকের সঙ্গে মানানসই নয়, এমন সাজ আপনার ব্যক্তিত্বকে নষ্ট করে দিতে পারে। পোশাকের সঙ্গে সাজের মিল নিয়ে অনেকেই নানা সমস্যায় পড়েন। জেনে নিন, রূপ-বিশেষজ্ঞ তানিয়া আফরিনের পরামর্শ।

এনটিভির ‘স্টাইল অ্যান্ড ট্রেন্ড’ অনুষ্ঠানের ২৪৩তম পর্বে ওয়েস্টার্ন পোশাকে পার্টি সাজ করেছেন রূপ-বিশেষজ্ঞ তানিয়া আফরিন। মডেল ছিলেন মিম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন চাঁদনি।

ওয়েস্টার্ন পোশাকে পার্টি সাজ কেমন করে করবেন, চলুন জেনে নেওয়া যাক।

প্রথমে মুখমণ্ডল পরিষ্কার করে ভালোভাবে মুছে নিন। এর পরে মুখে প্যানস্টিক দিয়ে তারপর প্যানকেক লাগিয়ে সুন্দর করে ব্লেন্ড করে নিন। তার ওপরে ফেস পাউডার দিয়ে মুখের মেকআপটা শেষ করুন।

এরপর চোখের মেকআপ—প্রথমে ভ্রু এঁকে নিন। যেহেতু পোশাকটি অ্যাশ রঙের গাউন, তাই চোখের আই-শ্যাডোতে অ্যাশ ও কালো রং বেছে নিয়েছি। চোখের আই-শ্যাডোতে অ্যাশ ও কালো রং লাগিয়ে এর ওপর গ্লিটার দিয়ে আরো সুন্দর করে সাজিয়ে নিন। চোখের মেকআপের ক্ষেত্রে গর্জিয়াস লুক করতে আই-লাইনার চিকন করে লাগান। এরপর আলাদা পাপড়ি লাগিয়ে চোখের সাজ শেষ করুন। এটা আপনার চেহারায় অন্য রকম লুক আনবে। এবার মুখের ধরন অনুযায়ী হালকা পিচ বা গোলাপি রং দিয়ে ব্লাশন লাগিয়ে দিন।

এবার ঠোঁটের সাজ—প্রথমে লিপ-পেনসিল দিয়ে ঠোঁট এঁকে নিন। এরপর গাঢ় লাল লিপস্টিক দিন। তবে পোশাকের সঙ্গে মানানসই রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন।

সবশেষে চুলের সাজ। যেহেতু পার্টি সাজ, তাই চুলগুলো খোলা রাখতে পারেন। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেশ মানাবে। তবে চুল হালকা কার্ল বা কোঁকড়া করলে পোশাকের সঙ্গে তা আরো আকর্ষণীয় লাগবে।