চটজলদি গর্জিয়াস পার্টি মেকআপ

১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৫

অনলাইন ডেস্ক

আজকাল এমন মেয়ে পাওয়া ভার, যিনি টুকটাক মেকআপ সম্পর্কে জানেন না। তবে সঠিক রূপচর্চায় জানতে হয় আরো খুঁটিনাটি বিষয়। কম সময়ে পার্টি মেকআপের কিছু টিপস ও পরামর্শ দিয়েছেন রূপ-বিশেষজ্ঞ সাগুফতা ওসমান।

এনটিভির ‘স্টাইলস অ্যান্ড ট্রেন্ড’ অনুষ্ঠানের ২৪৭ নম্বর পর্বে চটজলদি গর্জিয়াস পার্টি মেকআপ করেছেন রূপ-বিশেষজ্ঞ সাগুফতা ওসমান। মডেল ছিলেন রূপশৈলীর মাইশা তাসিন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন চাঁদনি।

প্রথমে মুখমণ্ডল পরিষ্কার করে ভালোভাবে মুছে নিতে হবে। এবার প্রাইমার লাগিয়ে কিছুক্ষণ রাখুন, এতে মেকআপ ভালো করে বসবে। কনসিলার ও ফাউন্ডেশন দিয়ে বেইস করতে হবে। তবে ফাউন্ডেশনের চূড়ান্ত বেইস মেকআপের শেষে দিতে হবে। এরপর ভ্রু এঁকে নেব। চোখের মেকআপে আই-শ্যাডোর রং গাঢ় হলে ভালো। এখানে গাঢ় নীল ও কালো রং নিয়েছি। এর মাঝে গ্লিটার ব্যবহার করব এবং ক্রিসের জন্য নেব গাঢ় মেরুন রং।

শেষ দিকে সোনালি রঙের আই-শ্যাডো দিয়ে ভ্রুর কাছে হাইলাইট করে নিন। পার্টিতে সোনালি ও রুপালি রঙের আই-শ্যাডো ভালো লাগে। তবে আই-শ্যাডো ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। চোখে আই-লাইনার লাগিয়ে আলাদা পাপড়ি লাগিয়ে নিতে হবে। এটা দেবে বাড়তি সৌন্দর্য। মুখের আকৃতি আরো সুন্দর ও চিকন দেখাতে গালের দুই পাশে হালকা ব্লাশন লাগিয়ে নিন।

মুখের মেকআপ শেষ করব লাল লিপস্টিক দিয়ে। পার্টি মেকআপে লাল লিপস্টিক গর্জিয়াস লুক আনবে। তবে পোশাকের সঙ্গে মিল রেখে রং বেছে নেবেন। এবার চুলের সাজ করতে হবে মুখের গঠন অনুযায়ী। পার্টি মেকআপের সঙ্গে বেশ মানায় বান। চুলগুলো পেছনের দিকে নিয়ে একটু ওপরে উঠিয়ে চুল ফুলিয়ে বান করব।

পোশাকের বিষয়টি মাথায় রেখে সাজের দিকে খেয়াল রাখুন। তবেই আপনার সাজ ও ব্যক্তিত্বের উপস্থাপন হবে আরো আকর্ষণীয়।