Beta

মাসের রাশিফল

মীনের মে মাস কেমন যাবে?’

০৬ মে ২০১৮, ১১:৪৩

মাসের শুরুতে গ্রহরাজ রবি ও ইউরেনাস মেষ রাশিতে অবস্থান করছে। শুক্র স্বক্ষেত্রে, অর্থাৎ বৃষ রাশিতে রয়েছে। চন্দ্র ও বৃহস্পতি বায়ু রাশি তুলাতে এবং শনি, মঙ্গল ও প্লেটো জলজ রাশি বৃশ্চিকে অবস্থান করছে। কেতু, মৃত্তিকা মকরে, নেপচুন বায়ু রাশি কুম্ভে এবং বুধ জলজ রাশি মীনে অবস্থান করছে। গ্রহসমূহের উপরোক্ত অবস্থানের কারণে মে মাস দ্বাদশ রাশির জন্য নিম্নরূপ ফল প্রদান করতে পারে।

মীন  (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কাজেকর্মে আপনজনদের সহযোগিতা আশা করতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে। ঋণগ্রস্তদের ঋণ শোধ হওয়ার সম্ভাবনা রয়েছে। দাম্পত্য সম্পর্ক খুব একটা ভালো নাও যেতে পারে। যাবতীয় ভুল বোঝাবুঝি এড়িয়ে চলার চেষ্টা করুন। স্বামী বা স্ত্রীর পায়ে আঘাতপ্রাপ্তির আশঙ্কা আছে। ব্যয়াধিক্য দেখা দিতে পারে। অকারণ ব্যয় পরিহার করার চেষ্টা করুন। শরীর স্বাস্থ্য সম্পর্কে সারা মাসই আপনাকে সতর্ক থাকতে হবে। অসুখ-অশান্তিকে অবহেলা না করে প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

আর্থিক সম্ভাবনা

আর্থিক অবস্থা ভালো যাবে। তবে অর্থ সম্বন্ধে একটা মানসিক দুশ্চিন্তা প্রায়ই আপনার মনে বিরাজ করবে। যদিও আপনি উদারমনা এবং কৃপণ নন, লোকে তবু আপনাকে কৃপণ মনে করে ভুল বুঝবে। আপনি অপব্যয় পছন্দ করবেন না। তাই আশা করা যায় আর্থিক সচ্ছলতার আপনার জীবনে থাকবে।

স্বাস্থ্য

চক্ষু এবং পা মীনের দুর্বলতম অঙ্গ। স্নায়ুবিক দুর্বলতা, অনিদ্রা, রক্তহীনতা, বাত, পিত্ত প্রভৃতি ব্যাধিতে আক্রান্ত হতে পারেন। অপরিমিত ভোজনের জন্য পেটের গোলযোগ দেখা দিতে পারে। আন্ত্রিক গোলযোগ এবং রক্ত সঞ্চালনের ব্যাঘাত সৃষ্টি হতে পারে। প্রথম থেকেই বিশেষ সাবধানতা অবলম্বন করলে আপনার স্বাস্থ্য ভালোই যাবে। সহজে ঠান্ডা লাগা খুবই স্বাভাবিক। জল ও ঠান্ডা থেকে সতর্ক থাকা উচিত।

পারিবারিক জীবন

আপনার পারিবারিক জীবন মোটামুটি সুন্দর ও সংযত। রুচিশীল এবং সুশোভন গৃহসজ্জা আপনার পছন্দ। পরিচ্ছন্ন এবং সাদাসিধে চাকচিক্যহীন পারিবারিক জীবন আপনার একান্ত কাম্য।

আপনি যদি নগরবাসী হয়ে থাকেন, তবে নাগরিক জীবনের ফাঁকে ফাঁকে সময় পেলেই গ্রামের দিকে যাওয়ার ইচ্ছা খুবই প্রবল হবে। কারণ গ্রামের শ্যামলীমা, সবুজের সমারোহ আপনার খুবই পছন্দ। এ ছাড়া আগেই বলেছি, ভ্রমণ আপনার অন্যতম হবি। সে জন্যই অবসরের প্রতিটি মুহূর্ত আপনি কাজে লাগাবার চেষ্টা করবেন।

পারিপার্শ্বিকতার সঙ্গে সমঝোতা সৃষ্টির মধ্যেই পারিবারিক জীবন সুখ-শান্তি এবং স্বচ্ছন্দে ভরে উঠবে। মনের কল্পনাকে মধুরতর করার জন্য উপযুক্ত পরিবেশ আপনার একান্তই প্রয়োজন।

আপনার সুন্দর, মার্জিত ব্যবহার, প্রাণখোলা কথাবার্তা এবং সহজ আপ্যায়নের জন্য অধিক আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব আপনার গৃহে প্রায়ই আপনার সান্নিধ্য কামনা করবেন।

বিবাহিত জীবন সুখের হবে। বিবাহোত্তর জীবনে উন্নতির সম্ভাবনা অধিক। স্ত্রী বা স্বামীর সঙ্গে যাবতীয় মতান্তর বা মনান্তর এড়িয়ে চলুন। পিতা হিসেবে, স্বামী হিসেবে মীনের জাতক খুবই কর্তব্য সচেতন।

প্রেম

জীবনে প্রেম তখনই সফল হবে, যদি জীবনের রোমান্টিক দিকটাকে অধিকতর গুরুত্ব দিতে পারেন। এমনিতে মীনের জাতক-জাতিকার জীবনে প্রেম আসে। প্রেম এঁদের জীবনে অতি সাধারণ ঘটনা। আপনার লক্ষ্য থাকবে প্রেমের ব্যাপারে সর্বদা সুন্দর সুশ্রী এবং রুচিশীল সঙ্গী বা সঙ্গিনীর দিকে। যথাযোগ্য জনকে ভালোবাসতে পারলে জীবন সুখময় হবে। হাসি আর আনন্দে ভরে উঠবে।

অনেক সময়ে আপনি জীবনে একাধিক প্রেমের বা প্রেমিকা বদলাতে পারেন এবং তা করবেন নিজের বিশেষ কোনো দুর্বলতা ঢাকবার জন্য। ভেতরে কোমল স্বভাবের লোক হলেও বাহ্যিক আচরণে আপনি অনেক সময় রুক্ষ ব্যবহার করতে পারেন। এ জাতীয় ব্যবহারের জন্য প্রিয়জনের সঙ্গে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। ঈর্ষাজনিত কারণে প্রেমে প্রতিকূলতা সৃষ্টি হতে পারে। সুতরাং প্রেমে সাফল্যের জন্য অধিকতর কোমল ও রোমান্টিক হওয়ার চেষ্টা করুন।

মীন রাশির নারী

মীনের নারী খুবই স্পর্শকাতর হয়ে থাকেন। দৈহিক গঠনের দিক দিয়ে হালকা-পাতলা তথা স্লিম এবং কিছুটা লম্বাটে ধরনের সুন্দরী হয়ে থাকেন। এঁরা খুবই রোমান্টিক এবং লাজুক প্রকৃতির। রুচিশীল এই নারীরা প্রেমকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকেন। প্রেমে একবার জড়ালে সমস্ত জীবনব্যাপী প্রেমকে বাঁচিয়ে রাখতে তাঁরা চেষ্টা করেন।

বিবাহিত জীবনের প্রতি তাঁরা শ্রদ্ধাশীল। সুবচনে, স্নিগ্ধ ও মার্জিত ব্যবহারে স্বামীকে পরিতৃপ্ত রাখার এক আশ্চর্য ক্ষমতা আছে মীনের নারীর। মীনের নারী আদর্শ গৃহিণী, আদর্শ মাতা এবং আদর্শ স্ত্রী।

বন্ধুত্ব

মীনের জাতক-জাতিকা অথবা যাঁরা ২১ জুন থেকে ২৭ জুলাইয়ের মধ্যে, ২১ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে এবং অক্টোবরের ২১ তারিখ থেকে নভেম্বরের ২৭ তারিখের মধ্যে জন্ম গ্রহণ করেছেন তাঁদের সাথে মীনের বন্ধুত্ব শুভ এবং স্থায়ী হবে।

ভারতীয় জ্যোতিষে মীন রাশির পরিচয়

মীন রাশির অধিপতি গ্রহ বৃহস্পতি (পাশ্চাত্য জ্যোতিষীগণ ইদানীং নেপচুনকে অর্থাৎ বরুণকে এই রাশির অধিপতি গ্রহ মনে করেছেন)। এটি স্ত্রী রাশি এবং উত্তর দিকের অধিপতি। মীন মিশ্র, সৌম্য, যুগ্ম, সম ও জলজ রাশি। মীনের বর্ণ মলিন।

শুভ বর্ণ

সব রকমের বেগুনি, মেজেন্টা, ফিকে লাল, সবুজ, নীল, জলজলে এবং চকচকে রংসমূহ।

শুভ রত্ন

এমিথিস্ট, ব্লাডস্টোন, বেরিল, ওপেল, শ্যাফায়ার, মুক্তা, আকিক এবং পান্না। রত্ন নির্বাচনের ক্ষেত্রে জন্মকালীন গ্রহাবস্থানের ওপর অধিক গুরুত্ব দিতে হবে। এ ব্যাপারে অভিজ্ঞ জ্যোতিষীর পরামর্শ গ্রহণ করা উচিত।

মীন রাশির জাতক-জাতিকার জন্য বিশেষ উপদেশ

ক) ভাব প্রবণতা তথা ইমোশন-সেন্টিমেন্টকে সংযত করার চেষ্টা করুন। 

খ) অকারণ গাম্ভীর্য ভালো নয়।

গ) আত্মবিশ্বাসী এবং দৃঢ়প্রত্যয়ী হওয়ার চেষ্টা করুন।

ঘ) যেকোনো বিষয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহণের চেষ্টা করুন। 

ঙ) পরিমিত ভোজন এবং যথেষ্ট নিদ্রা আপনার প্রয়োজন।

চ) সহজে শরীরে ঠান্ডা লাগতে দেবেন না।

ছ) নিয়মিত হালকা ব্যায়াম অভ্যাস করুন।

মীন রাশির কতিপয় উল্লেখযোগ্য ব্যক্তিত্ব

১. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

২. বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইন।

৩. দার্শনিক ও কবি আল্লামা ইকবাল।

৪. নোবেল পুরস্কারে সম্মানিত সাহিত্যিক জন স্টেইনবেক।

৫. রামকৃষ্ণ পরমহংস দেব।

৬. প্রখ্যাত মারাঠি কবি কেষব সুত।

৭. ভারতীয় কংরেস নেতা যশবন্ত বলবন্তরাও চৌহান।

৮. সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

৯. মাইকেল  অ্যাঞ্জেলো।

১০. গ্রাহাম বেল।

১১. রানি ভিক্টোরিয়া।

১২. মিখাইল গর্বাচেভ।

১৩. অভিনেত্রী নূতন।

১৪. সুচরিতা।

১৫. অভিনেতা গোলাম মোস্তফা

১৬. সোহেল রানা প্রমুখ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement