Beta

বৃষ্টিভেজা নীলাম্বরী

২২ আগস্ট ২০১৫, ১৭:৪৩ | আপডেট: ২২ আগস্ট ২০১৫, ১৮:১১

বৃষ্টি মানেই স্নিগ্ধতা। বৃষ্টি মানেই সতেজতা। আর এই রিমঝিম বৃষ্টির সঙ্গে শাড়ির সখ্য যেন বহুদিনের। তা আবার যেনতেন শাড়ি না। এই জায়গাটা সব সময়ই ধরে রেখেছে বর্ণিল সিল্ক শাড়ি। তবে বৃষ্টির দিনে নীল রংই প্রাধান্য পায় বেশি। বৃষ্টিতে নীল রঙের শাড়ি পরে ভেজার শখ নেই এমন নারী খুঁজে পাওয়া দায়!

সিল্ক শাড়ি আবার কয়েক ধাঁচের হয়ে থাকে। কোনোটা ফ্লোরাল প্রিন্টে, কোনোটা একরঙা আবার কোনোটা কন্ট্রাস্ট কালারের। সেখানে থাকে নানা রঙের শেড। যদি ফ্লোরাল প্রিন্টের শাড়ি পরতে চান, তাহলে ছোট প্রিন্টের শাড়ি পরতে পারেন। আবার বড় ফুলের প্রিন্টের চলটাও চোখে পড়ে। তবে সে ক্ষেত্রে ব্লাউজের ক্ষেত্রে ফুলের রংটাকেই বেশি প্রাধান্য দিন। দেখতে ভালো লাগবে। আর একরঙা সিল্কের শাড়ি বরাবরই সুন্দর। এক্ষেত্রে মাল্টি কালারের ব্লাউজ পরতে পারেন। আবার শেডের শাড়ি হলেও মন্দ হয় না। তবে রঙের মিশ্রণটা মানানসই কি না, ভালো করে দেখে নিন।

সিল্ক শাড়িতে চাইলে চিকন পাড় লাগাতে পারেন। এ ক্ষেত্রে শাড়ির থেকে ভিন্ন রং বেছে নেওয়াই ভালো। আবার শাড়ির থেকে এক শেড গাঢ় বা হালকা শেড ব্যবহার করতে পারেন। সিল্ক কাপড়ই শাড়ির পাড়ে লাগাতে পারেন আবার একরঙা বেলবেটের কাপড় লাগালেও ভালো লাগবে। তবে খুব বেশি ভারী পাড় ব্যবহার করবেন না। সিল্কের শাড়ি এমনিতেই নরম হয়ে থাকে। এ ক্ষেত্রে ভারী পাড় হলে দেখতে ভালো লাগবে না।

আজকাল বিভিন্ন রঙের স্টোন পাওয়া যায়। শাড়ির আঁচলের পাড়ে এ ধরনের ঝুলানো স্টোন বসাতে পারেন। দেখবেন, সাধারণ সিল্ক শাড়ি এক নিমিষেই গর্জিয়াস হয়ে যাবে। এভাবে স্টোন লাগানো শাড়ি যেকোনো অনুষ্ঠানে পরে যেতে পারেন। সবার মধ্যে আপনাকে আলাদা লাগবে তো বটেই, সেই সঙ্গে স্বাচ্ছন্দ্যের বিষয়টিও বজায় থাকবে।

সিল্ক শাড়ির সঙ্গে ব্লাউজটাও হওয়া চাই ছিমছাম। তবে কাটিংয়ে একটু আধটু ভিন্নতা আনলে মন্দ হয় না। বরং দেখতে ভালোই লাগবে। আজকাল স্লিভলেস ব্লাউজের চল দেখা যাচ্ছে। এক্ষেত্রে শাড়ির সঙ্গে মিলিয়ে ব্লাউজ বাছাই করুন। এ ছাড়া ছোট হাতার ব্লাউজও পরতে পারেন। নয়তো বা থ্রি কোয়ার্টার ব্লাউজও সিল্ক শাড়ির সঙ্গে বেশ ভালো মানায়।

সিল্ক শাড়ির সঙ্গে মেকআপটাও হওয়া উচিত স্নিগ্ধ। তবে যে প্রসাধনীই ব্যবহার করুন না কেন সেগুলো ওয়াটারপ্রুফ হওয়া জরুরি। না হলে বৃষ্টিতে মেকআপ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকবে। হালকা বেইজ মেকআপের ওপর ফিনিশিং পাউডার দিয়ে নিন। চোখে কাজল লাগাতে পারেন। গাঢ় করে মাশকারা লাগান। ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করুন। চুলগুলো বৃষ্টির দিনে শাড়ির সঙ্গে খোলা রাখাই ভালো। কী বলেন?

সিল্ক শাড়ির সঙ্গে ভারী কোনো অনুষঙ্গ না পরাই ভালো। ছোট গয়না পরতে পারেন। দেখতে ভালো লাগবে। মনে রাখবেন, ছিমছাম সাজ মেকআপেই স্নিগ্ধতা থাকে। 

যেহেতু বাইরে বৃষ্টি সেহেতু হাই হিল না পরাই ভালো। এ ক্ষেত্রে হালকা হিলের জুতা পরতে পারেন। স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

মডেল : রানী আহাদ, মেকআপ : ফারজানা শাকিল'স, ছবি : সৈয়দ অয়ন

Advertisement