লেগিংসের সঙ্গে কী পরবেন?

০৮ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৪

সময়ের চাকা ঘুরে আমরা আবার ফিরে যাচ্ছি পুরোনো দিনের ফ্যাশনে। ফ্যাশনে আবার ফিরে আসছে লেগিংস। তবে লেগিংসের সঙ্গে কী পরবেন, সেটি নিয়ে নিয়ে ভাবছেন?

যখনই কথা আসে ফ্যাশনের, সে ক্ষেত্রে ফ্যাশনের কিছু মৌলিক বিষয় রয়ে যায় চিরন্তন হিসেবে। তার মধ্যে টি-শার্ট, লেগিংস অন্যতম। ফ্যাশনের এই মৌলিক বিষয়গুলোর বিশেষত্ব হলো, এগুলো সহজেই সবকিছুর সঙ্গেই সুন্দরভাবে মানিয়ে যায়।

আবার এর অসুবিধা হলো, যেহেতু এগুলো সবকিছুর সঙ্গেই মানিয়ে যায়, তাই  দ্বিধায় পড়তে হয় কোন লুকে আপনাকে সবচেয়ে বেশি মানানসই বা আকর্ষণীয় লাগবে, এ বিষয়ে? আরেকটি অসুবিধার দিক হলো, এগুলোকে কীভাবে ক্যারি করবেন সে বিষয়টি?

লেগিংস যতটা আরামদায়ক, ফ্যাশনের ক্ষেত্রে ঠিক ততটাই বহুমুখী ব্যবহারযোগ্য। তো চলুন জেনে নেওয়া যাক কিছু পরামর্শ। এটি আপনার দ্বিধা কাটিয়ে আপনার জন্য প্রযোজ্য লুকটি বেছে নিতে সাহায্য করবে।

ইউকুইন অ্যান্ড হ্যাপার বাজার প্রকাশ করেছে এই সংক্রান্ত একটি প্রতিবেদন।

ওভার সাইজড সোয়েটার

শীতের মৌসুমে লেগিংসের সঙ্গে ওভার সাইজড সোয়েটার দারুণ মানানসই। এটা দেখতে শুধু ফ্যাশনেবলই নয়, বরং শীতে উষ্ণতা ধরে রাখতে সাহায্য করে। লেগিংসের সঙ্গে ওভার সাইজড সোয়েটারের সমন্বয় আপনার লুকটাই বদলে দেবে।

ওভার কোট ও লং শ্রাগ

লেগিংসের আরো দুটি অসামান্য সঙ্গী হলো ওভার কোট ও লং শ্রাগ। ওভার কোট ও লম্বা শ্রাগের সঙ্গে দারুণ মানানসই লেগিংস। এতে আরেকটু বাড়তি সৌন্দর্য যোগ করতে সমন্বয় করুন কমব্যাট কিংবা ওভার নি বুটস।

ফ্ল্যাট জুতা

লেগিংসের সঙ্গে কিছুটা উঁচু হিল পরলে পরনের পোশাক  স্বাভাবিকভাবেই তুলনামূলক ছোট দেখায়। সে কারণেই লেগিংসের সঙ্গে সহজেই বেশ মানিয়ে যায় ফ্ল্যাট জুতা। তাই উঁচু হিলের বদলে পরুন ফ্ল্যাট জুতা।

স্নিকারস

যদি চান আরামদায়কতাকে দ্বিগুণ করতে, তবে লেগিংসের সঙ্গে জোড় বাঁধুন স্নিকারস বা নরম সোলের জুতোর। জগিং বা ব্যায়ামাগারে ব্যায়াম করতে যেতেও দারুণ ভালো সঙ্গ দেবে এই নরম সোলের জুতোগুলো। পরতে ভীষণ আরাম আর রংবেরঙের লেগিংসের সঙ্গেও খুব যায় স্নিকারস। সাদা, কালো বা ধূসর রঙের স্নিকারস সহজেই মানিয়ে যাবে যেকোনো রঙের লেগিংস বা ওয়ার্ক আউট কস্টিউমের সঙ্গে।

কমব্যাট বুটস

এই মৌসুমের জন্য সবচেয়ে ফ্যাশনেবল আর সঠিক সমন্বয় হলো লেগিংসের সঙ্গে কমব্যাট বুটস। গোড়ালি থেকে তিন-চার ইঞ্চি পর্যন্ত আটকে থাকা এই বুটসগুলোকে মিলিটারি বুটস নামেও চেনা যায়। পায়ের সুরক্ষার পাশাপাশি ফ্যাশনে নতুন ধারা যোগ করেছে এই কমব্যাট বা মিলিটারি বুটস।

হাঁটু সমান লম্বা বুটস

হাঁটু অবধি লম্বা বুটসগুলো সচরাচর গরমের দিনে পড়া স্বাচ্ছন্দ্যকর হয়ে ওঠে না। সে ক্ষেত্রে শীতকাল হলো একদম সঠিক সময়। যদি পরনের লেগিংসটি হয় খুব বেশি সাদামাটা, সে ক্ষেত্রে হাঁটু অব্দি এই বুটস হবে সঠিক পছন্দ। এটি আপনাকে করে তুলবে আরো আকর্ষণীয় আর ফ্যাশনেবল, সঙ্গে সুরক্ষা দেবে প্রচণ্ড শীত থেকেও।