Beta

কিউবিজম শিল্পধারায় সাদাকালোর ফ্যাশন শো

১৩ জুন ২০১৫, ২০:৩০ | আপডেট: ১৩ জুন ২০১৫, ২০:৩৯

সাদাকালো প্রতিবছরই একটি বিশেষ থিমকে কেন্দ্র করে ঈদের পোশাক তৈরি করে, যা ঈদের আগে প্রদর্শনীর মাধ্যমে সবার সামনে তুলে ধরা হয়। এরই ধারাবাহিকতায় ১২ জুন শুক্রবার ধানমণ্ডির গ্যালারি টোয়েন্টিওয়ানে অনুষ্ঠিত হয়ে গেল সাদাকালোর কিউবিজম শিল্পধারায় সৃজনকৃত ঈদ আয়োজন ‘সাদাকালো ইন কিউবিজম আর্ট’। এদিনই শুরু হয় ঈদের জন্য বিশেষ পোশাক প্রদর্শনী।

ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন বিশিষ্ট শিল্পসমালোচক বোরহানউদ্দীন খান জাহাঙ্গীর, নজরুল ইসলাম ও রবিউল হুসাইন। এ ছাড়া উপস্থিত ছিলেন শিল্পী কনকচাঁপা চাকমা ও খালিদ মাহমুদ মিঠু।

সাদাকালো ফ্যাশন হাউসের কর্ণধার ও ডিজাইনার তাহসিনা শাহীন বলেন, ‘যেহেতু আমি চারুকলার ছাত্রী, সেহেতু আর্টের প্রতি সব সময় আমার আলাদা ভালো লাগা কাজ করে। প্রতিবারই আর্টকে কেন্দ্র করে ঈদের পোশাকের আয়োজন করে থাকি। আর তাই এবারের ঈদ আয়োজনে পোশাকের ডিজাইনের ক্ষেত্রে কিউবিজম শিল্পধারাকে বেছে নিয়েছি। যার মাধ্যমে সাদাকালো এই দুটি রঙের মধ্যে পুরো আর্টকে খুব সহজেই ফুটিয়ে তুলতে পেরেছি।’

উদ্বোধনের পর কিউবিজম শিল্পধারায় সৃজনকৃত পোশাক নিয়ে ফ্যাশন শো অনুষ্ঠিত হয়। আজরা মাহমুদের পরিচালনায় ফ্যাশন শোর শেষে মঞ্চে আসেন এবারের ঈদে সাদাকালোর মডেল ইমি, হিরা ও সুজন। এই ফ্যাশন শোতে শাড়ি, সালোয়ার কামিজ, স্কার্ট-টপস, পাঞ্জাবি, শার্ট, ফতুয়া ও টি-শার্ট প্রদর্শিত হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন গ্যালারি টোয়েন্টিওয়ানের পরিচালক শিল্পী সুব্রানা। প্রদর্শনীটি চলবে আগামী ২০ জুন পর্যন্ত।

ঠিকানা : গ্যালারি টোয়েন্টিওয়ান, ১২ তলা, ৭৫১ সাতমসজিদ রোড, ধানমণ্ডি, ঢাকা ১২০৫।

Advertisement