Beta

অষ্টম শ্রেণি পাসেই নিয়োগ দেবে বর্ডার গার্ড বাংলাদেশ

১৮ আগস্ট ২০১৯, ১৯:০৬

চাকরি চাই ডেস্ক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অসামরিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ  ১৬টি পদে মোট ৮৯ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। পদ্গুলোতে অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করা যাবে।

পদের নাম

ইমাম, অফিস সহকারী (পুরুষ), মিডওয়াইফ (মহিলা), সহকারী ওবিএম ড্রাইভার (পুরুষ), কার্পেন্টার (পুরুষ), গ্রিজার (পুরুষ), প্লাম্বার (পুরুষ), বুটমেকার (পুরুষ), অফিস সহায়ক (পুরুষ), ভলকানাইজার (পুরুষ), ওয়ার্ড বয় (পুরুষ), রাখাল (পুরুষ), বাবুর্চি (পুরুষ), মালী (পুরুষ), পরিচ্ছন্নতাকর্মী (পুরুষ) ও পরিচ্ছন্নতাকর্মী (মহিলা)।

পদসংখ্যা

১৬টি পদে সর্বমোট ৮৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইমাম ও মুয়াজ্জিন পদের জন্য ন্যূনতম ফাজিল ও আলিম পাস এবং অন্যান্য পদের জন্য ন্যূনতম এসএসসি/ জেএসসি/সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য এক থেকে দুই বছরের কাজের অভিজ্ঞতা প্রয়োজন। সব পদে আবেদনের জন্য ১ জানুয়ারি, ২০২০ পর্যন্ত বয়স ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব  ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান অথবা মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের জন্য ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন  স্কেল

জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে। এ ছাড়া  বাড়িভাড়া এবং বিধি মোতাবেক প্রাপ্য অন্যান্য সুবিধাদি প্রদান করা হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএসের (sms) মাধ্যমে আবেদন করতে হবে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়সীমা

এসএমএসের মাধ্যমে আবেদন প্রক্রিয়া ও ফি প্রদান শুরু হবে আগামী ২২ আগস্ট, ২০১৯ তারিখ সকাল ১০টায় এবং শেষ হবে ২৮ আগস্ট, ২০১৯ বিকেল ৫টায়।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ১৭ আগস্ট, ২০১৯।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

Advertisement