Beta

হাকিমপাড়ায় রোহিঙ্গাদের জন্য স্বাস্থ্যসেবা

১১ জানুয়ারি ২০১৮, ০৯:৫২

ফিচার ডেস্ক
ছবি : সংগৃহীত

রোহিঙ্গা জনগোষ্ঠীর সাহায্যার্থে কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় হাকিমপাড়া গ্রামে জরুরি স্বাস্থ্যসেবাকেন্দ্র চালু হয়েছে। ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট এবং পিস উইন্ড জাপানের যৌথ উদ্যোগে গতকাল বুধবার এই স্বাস্থ্যসেবাকেন্দ্রের উদ্বোধন হয়।

এই স্বাস্থ্যসেবাকেন্দ্র রোহিঙ্গা নারীদের প্রাথমিক চিকিৎসাসেবা, পরিবার পরিকল্পনা, গর্ভকালীন সেবা, নিরাপদ প্রসব, প্রসব-পরবর্তী সেবা, পুষ্টিকর খাদ্য সরবরাহ, প্যাথলজি সার্ভিস ইত্যাদি সেবা প্রদান করবে। এ ছাড়া এই কেন্দ্রে পার্শ্ববর্তী ময়নারঘোনা, বালুখালী, থাইংখালী ও পালংখালী এলাকায় জরুরি স্বাস্থ্যসেবা প্রদান এবং উন্নত চিকিৎসার জন্য রেফারেল পদ্ধতির ব্যবস্থা করা হবে। পাশাপাশি দূরের রোগীদের জন্য মোবাইল ক্লিনিক ও গণস্বাস্থ্যসেবা চালু থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ড. মিজবাহউদ্দিন আহমেদ। আরো উপস্থিত ছিলেন হাকিমপাড়া ক্যাম্পের স্বাস্থ্য কর্মকর্তা ক্যাপ্টেন এম আবু তাহের (এএমসি), থাইংখালী হাকিমপাড়া ক্যাম্প কমান্ডার লে. রাকিব। এ ছাড়া কমিউনিটি রিসার্চ ইনস্টিটিউট অব ট্রমাটোলজি, অর্থোপেডিক ও রিহ্যাবিলিটেশনের পরিচালক প্রফেসর ড. মনিরুল আলম এবং ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের প্রকল্প ও গবেষণা বিভাগের ব্যবস্থাপক রণজিৎ হালদারসহ অন্য মাঠকর্মীরা উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement