Beta

‘অনেক ফ্যাশনেবল মানুষ সালমান শাহকে অনুসরণ করেন’

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২২

বাংলা চলচ্চিত্রের বরপুত্র সালমান শাহর ৪৮তম জন্মদিন আজ। জন্মদিন উপলক্ষে ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’ শিরোনামে শুরু হয়েছে ‌সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসব। ঢুলি কমিউনিকেশন্স আয়োজিত অনুষ্ঠানটি বৃহস্প‌তিব‌ার বেলা ১১টায় মধু‌মিতা সি‌নেমা হ‌লে উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। বিশেষ অতিথি ছিলেন গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নী এবং বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ব্যক্তি জীবনে আমি সালমান শাহর একজন ভক্ত। আমার  বয়স চল্লিশের ওপরে। আমার ছেলের বয়স ১৫। আমার ছেলেও সালমান শাহর ভক্ত। আমরা গর্ব করে বলতে পারি, আমাদের একজন সালমান শাহ ছিল। প্রজন্ম থেকে প্রজন্ম তাঁর ভক্ত হয়ে রয়েছে।

আমাদের দেশে এখনো যারা অনেক স্মার্ট, ফ্যাশনেবল তাঁরা সালমান শাহকে অনুসরণ করে মন্তব্য করে পলক বলেন, ‘গলায় সানগ্লাস, মাথায় পট্টি বাঁধা, জিন্স প্যান্টে পট্টি বাঁধা ফ্যাশনের মধ্যে নিয়ে গেছেন সালমান শাহ। এখনো আমরা দেখি অনেককে সালমান শাহর মতো ফ্যাশন করতে।’

প্রিয় নায়ক সালমানকে নিয়ে প্রতিমন্ত্রী আরো বলেন, ‘সালমান শাহর মাথার সামনের দিকে চুল কম ছিল। আমি এ রকম অনেক মানুষ দেখেছি যাদের মাথা ভর্তি চুল। সালমান শাহর মতো ফ্যাশন করতে গিয়ে দুই পাশের চুল ফেলে দিয়েছে। এই অনুষ্ঠানে আসতে পেরে আমার খুবই ভালো লাগছে।’

অনুষ্ঠান শেষে কেক কাটেন চিত্রনায়ক শাকিব খান। কেক কাটার আগে তিনি বক্তব্যে বলেন, ‘আমার অনেক ভালো লাগছে সালমান শাহর মতো শিল্পীর জন্মদিনে আমি কেক কাটতে পারছি। আরো ভালো লাগত, যদি সালমান শাহ আজ আমার পাশে থাকতেন। আজ আমাদের সালমান শাহর জন্য কিছু করার নেই, দোয়া করা ছাড়া। আমি সবার কাছে চাইব, সবাই যেন তার জন্য দোয়া করেন।’

চিত্রনায়ক শাকিব বলেন, ‘সালমান নিজের কাজ দিয়ে, নিজের অবস্থান তৈরি করেছেন। সবাই আমাদের জন্য দোয়া করবেন, আমরাও যেন ভালো ভালো ছবি দর্শকদের দিতে পারি।

অনুষ্ঠানে বেলা ১১টা ১০ মি‌নি‌টে উপস্থিত হন প্রতিমন্ত্রী। সময় অনুযায়ী বেলা ১১টা‌তেই শুরু হয় অনুষ্ঠান।

শুরুতেই প্রধান অতি‌থির বক্তব্য দেন পলক। এরপর দুপুর ১২টা ১৫ মি‌নিট পর্যন্ত অনুষ্ঠান উদ্বোধনের জন্য অপেক্ষা ক‌রে চ‌লে যান তি‌নি। এরপর অনুষ্ঠা‌নে বক্তব্য দেন চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্গুনী হামিদ, নির্মাতা সোহানুর রহমান, ছটকু আহ‌মেদ, গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান এবং সৌন্দর্যবিদ ফারজানা মুন্নী।

দুপুর ১২টা ৪০ মিনিটে হা‌জির হন‌ উৎসবের উদ্বোধক চিত্রনায়ক শাকিব খান। দুপুর ১টায় শাকিব খান কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

Advertisement