Beta

আইনি ব্যবস্থা নিতে হয়নি, ডাবিং করবেন শাকিব

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৫

বিনোদন প্রতিবেদক

‘একটু প্রেম দরকার’ ছবি শেষ না করলে শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন প্রযোজক সেলিম খান। গত ১১ সেপ্টেম্বর লিখিত এক অভিযোগপত্রে সাত দিনের আলটিমেটামও দেন তিনি। তবে আইনি ব্যবস্থা নিতে হয়নি, আজ ডাবিং করবেন শাকিব খান। বিষয়টি নিশ্চিত করেছেন শাপলা মিডিয়ার সহকারী ম্যানেজার রুদ্র হোসেন।

রুদ্র এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা তথ্য মন্ত্রনালয়সহ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতিসহ শাকিব খানের কাছেও লিখিত অভিযোগপত্রটি পাঠাই। শাকিব খানের সাথে বিষয়টি নিয়ে যোগাযোগও করি। তার পর শাকিব খান আমাদের শিডিউল দিয়েছেন। যে কারণে আমাদের আইনি ব্যবস্থা নিতে হয়নি। আজ সন্ধ্যায় তিনি আমাদের ছবির ডাবিং করবেন। এরই মধ্যে দিয়ে আমাদের ছবির কাজটি শেষ হবে। আশা করি চলতি বছরই আমরা ছবিটি মুক্তি দিতে পারব।’

সময়মতো সিনেমার কাজ শেষ না করার অভিযোগ এনে শাকিব খানের কাছে নোটিশ পাঠিয়েছে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। সময়মতো শুটিংয়ে উপস্থিত থাকতেন না বলে দাবি করে গত ১১ সেপ্টেম্বর সাত দিনের মধ্যে ছবিটি শেষ না করলে ক্ষতিপূরণ দাবি করা হয়। অন্যথায় শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন প্রযোজক সেলিম খান।

গত বছর শাহিন সুমনের পরিচালনায় “একটু প্রেম দরকার’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন শাকিব। বেশ সময় নিয়ে কোনোমতে সিনেমাটির শুটিং শেষ করলেও ডাবিং শেষ করেননি তিনি।

নোটিশে বলা হয়, শাকিব খান সিনেমাটিতে অভিনয় করার জন্য ৬০ লাখ টাকা পারিশ্রমিক নেন। তার পারিশ্রমিক পরিশোধ করা হলে ২০১৮ সালের ২৬ জুন রাজধানীর হোটেল ওয়েস্টিনে ছবির মহরতে অংশ নেন তিনি। ২৫ সেপ্টেম্বর থেকে ছবিটির শুটিং শুরু করেন শাকিব খান।

সময়মতো শুটিংয়ে উপস্থিত থাকতেন না বলে শাকিবের বিরুদ্ধে অভিযোগ করেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। শাকিবের অনিয়মের জন্য ছবিটিতে অতিরিক্ত এক কোটি টাকা খরচ হয়েছে বলেও নোটিশে উল্লেখ করেন তিনি।

গত বছরের ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তির ঘোষণা দেওয়া হয়েছিল। ছবির কাজ অসম্পূর্ণ থাকায় সেই সময় ছবিটি মুক্তি পায়নি। আবারও সামনে ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাপলা মিডিয়া। কিন্তু শাকিবের শিডিউল না পাওয়ায় এর ডাবিং কাজ আটকে আছে।

আগামী সাতদিনের মধ্যে শাকিব খান ছবিটি শেষ করার ব্যাপারে সিদ্ধান্ত না নিলে ‘একটু প্রেম দরকার’ ছবিটির এ পর্যন্ত খরচ হওয়া দুই কোটি ৩১ লাখ ৩৮৩ টাকা এবং শাপলা মিডিয়ার এক বছরের ক্ষতিপূরণ দিয়ে ছবিটি শাকিব খানের মালিকানায় নেওয়ার জন্য অনুরোধ করা হয়। অন্যথায় শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন প্রযোজক সেলিম খান।

 ‘একটু প্রেম দরকার’ ছবিটির পরে শাকিব খান শাপলা মিডিয়ার ‘শাহেন শাহ’ নামের আরেকটি ছবিতেও অভিনয় করেছেন। ওই ছবিটিও মুক্তির অপেক্ষায়। শাকিব মাঝে ব্যস্ত ছিলেন নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের ছবি নিয়ে। ‌’পাসওয়ার্ড’ নামের সেই ছবিটি গত ঈদুল ফিতরে মুক্তি পায়। ঈদুল আজহায় মুক্তি পায় শাকিব অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’।

Advertisement