সাইফ – শুভার ‘তোরে কতো ভালোবাসি’

০২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০০

ক্যামেরা ক্লোজ হয়েছে দেওয়ান নাজমুল পরিচালিত চলচ্চিত্র ‘তোরে কতো ভালোবাসি’ ছবির। সম্প্রতি বান্দরবানে রোমান্টিং গানের মধ্য দিয়ে ছবির কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন ছবির পরিচালক। ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন সাইফ খান ও নবাগত শুভা।

দেওয়ান নাজমুল বলেন, ‘আমরা সম্প্রতি বান্দরবানে রোমান্টিক গানের মধ্য দিয়ে ছবির কাজ শেষ করেছি। গানের কিছু অংশ গাজীপুরেও শুটিং করেছি। এখন ছবির পোস্ট প্রডাকশনের কাজ করছি। চলতি বছরে ছবিটি মুক্তি দেওয়া লক্ষ্য নিয়ে কাজ এগিয়ে নিচ্ছি।’

ছবির গল্প নিয়ে নাজমুল বলেন, “ছবিতে দর্শক দেখবেন ১৯৪০ সালের পাহাড়ি আদিবাসী সম্প্রদায়ের মানুষের গল্প। ইংরেজদের সঙ্গে আন্দোলনে সময় কিছু মানুষের দুঃখ কান্নার মাঝে চমৎকার প্রেমের গল্প নিয়ে নির্মাণ করছি ‘তোরে কতো ভালোবাসি’।”

সাইফ খান নিজের চরিত্র নিয়ে বলেন, ‘ছবিতে আমার চরিত্রের নাম আনন্দ। আমি পিতৃ পরিচয়হীন এক মানুষ। এর মধ্যে আমার জীবনে আসে প্রেম। ছবিতে দর্শক আমাকে নতুন একটি চরিত্রে দেখতে পাবেন। আমরা সবাই মিলে অনেক পরিশ্রম করেছি ভালো কিছু করতে। আশা করি সবাই ছবিটি পছন্দ করবেন।’

সাইফ- শোভা ছাড়াও ছবিতে অভিনয় করেছেন নবাগত প্রিন্স ও রুশা, শিবা শানু, রেবেকা, শুভ্রত প্রমুখ

২০০৯ সালে আবু সুফিয়ানের ‘বন্ধু মায়া লাগাইছে’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে আগমন সিলেটের ছেলে সাইফ খানের। প্রথম ছবিতে তার নায়িকা ছিলেন নিপুণ। এরপর তাঁর অভিনীত ছবি মুক্তি পেয়েছে ‘এক জনমের কষ্টের প্রেম’ ও ‘পালাবার পথ নেই’। এ ছাড়া কলকাতার চলচ্চিত্র ‘আমিই টোটো’তে অভিনয় করেছেন তিনি।

ক্রিকেটার হওয়ার শখ ছিল সাইফের, কিন্তু মা-বাবার কথায় সে ইচ্ছে ত্যাগ করেন তিনি। কিন্তু অভিনয়ের আগ্রহে যুক্ত হন নাটকের দল নাট্যজনে। শহীদুজ্জামান সেলিম পরিচালিত ‘এই সব অন্ধকার’ শিরোনামের নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি ছোট পর্দায় যুক্ত হন। পরে সিনেমার সহকারী পরিচালক মিজানের হাত ধরে পরিচালক আবু সুফিয়ানের সঙ্গে পরিচয় এবং তাঁর পরিচালিত ছবি ‘বন্ধু মায়া লাগাইছে’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি মডেলিং করেন সাইফ। ক্যারিয়ারের শুরুতে ফ্যাশন হাউজ রঙের মডেল হয়েছিলেন। পরে তিনি আরএফএল ওয়ারড্রোব, রবি প্রভৃতি বিজ্ঞাপনে কাজ করেন।