Beta

কাল শুভমুক্তি, ‘বাহুবলি’র রেকর্ড ভাঙতে পারবে ‘সাহো’?

২৯ আগস্ট ২০১৯, ১৭:৩২

অনলাইন ডেস্ক
‘বাহুবলি টু’ ও ‘সাহো’ ছবির দৃশ্যে প্রভাস। ছবি : সংগৃহীত

আগামীকাল শুক্রবার মুক্তি পেতে চলেছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত, দক্ষিণী সুপারস্টার প্রভাসের নতুন ছবি ‘সাহো’। এতে তাঁর সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন বলিউড সেনসেশন শ্রদ্ধা কাপুর।

‘সাহো’র বিশাল বাজেট। প্রভাস জানিয়েছিলেন, এ ছবি নির্মাণে ব্যয় হয়েছে ৩৫০ কোটি রুপি। অবশ্য পত্রপত্রিকার খবর, এরই মধ্যে ‘সাহো’র স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে ৩২০ কোটি রুপিতে। নির্মাণব্যয় উঠতে আর বাকি রইল সামান্যই!

তবে জল্পনা থেমে নেই। বাণিজ্য বিশ্লেষকদের পূর্বাভাস, বক্স অফিসে তুফান ছোটাবে ‘সাহো’। মার্ভেল সিরিজের ব্লকবাস্টার ‘অ্যাভেঞ্জার্স : দ্য এন্ডগেম’ ও ‘কবির সিং’-কে টপকে যেতে পারে ‘সাহো’।

তামিল, তেলেগু, হিন্দি ও মালয়ালাম ভাষায় মুক্তি পেতে যাচ্ছে ‘সাহো’। সিনেমাটিতে প্রভাস-শ্রদ্ধা ছাড়াও নীল নিতিন মুকেশ ও তামিল অভিনেতা অরুণ বিজয় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

হিন্দুস্তান টাইমস প্রতিবেদনে জানিয়েছে, বাণিজ্য বিশ্লেষক গিরিশ জোহরের আশা, মুক্তির দিন ‘সাহো’র হিন্দি সংস্করণ থেকে আয় হতে পারে ১৫ থেকে ২০ কোটি রুপি। ‘আলোচনা জমছে ভালোই। প্রভাস ও শ্রদ্ধা শীর্ষস্থানীয় অভিনেতা, ট্রেইলারও ভালো সাড়া পেয়েছে। কোনো উৎসব নেই, তবু বড়সড়ভাবেই হিন্দিতে মুক্তি পাচ্ছে। নন-হলিডে রিলিজ হিসেবে ১৫-২০ কোটি হলে দারুণ হবে, বলিউডের অনেক অভিনেতাকে তো মুক্তির দিন ১০ কোটি সংগ্রহ করতে স্ট্রাগল করতে হয়,’ বলেন গিরিশ।

তবে প্রভাসেরই ‘বাহুবলি : দ্য কনক্লুসন’-এর রেকর্ড ছুঁতে পারবে না ‘সাহো’, এমনটাই মত গিরিশের।

দক্ষিণে কেমন সংগ্রহ হতে পারে, তাও জানালেন গিরিশ জোহর। বলেন, “মুক্তির দিনে ‘সাহো’র তেলেগু ভাষার সংস্করণ আয় করতে পারে ৩৫ কোটি রুপি, তামিল ১৫ কোটি আর মালয়ালাম তিন-পাঁচ কোটি রুপি। সব মিলিয়ে প্রথম দিন পুরো ভারতে ৬০ থেকে ৭০ কোটি রুপি সংগ্রহ করতে পারে।”

প্রথম দিন ৬০ কোটি রুপি আয় করলে ‘সাহো’ অনায়াসে টপকে যেতে পারবে আমির খান-অমিতাভ বচ্চনের ‘থাগস অব হিন্দোস্তান’-কে, যেটি মুক্তির দিন আয় করেছিল ৫০ কোটি রুপি। ‘অ্যাভেঞ্জার্স : দ্য এন্ডগেম’ আয় করেছিল ৫৩ কোটি রুপি। তবে ‘বাহুবলি : দ্য কনক্লুসন’-কে টপকানো প্রায় অসম্ভব, কারণ এটি মুক্তির দিন সংগ্রহ করেছিল ১২০ কোটি রুপি।

ভারতের পাঁচ থেকে ছয় হাজার প্রেক্ষাগৃহে কাল মুক্তি পাবে ‘সাহো’, শুধু হিন্দি ভার্সনই মুক্তি পাবে সাড়ে তিন হাজার প্রেক্ষাগৃহে। বিশ্বের অন্যান্য দেশের এক থেকে দুই হাজার প্রেক্ষাগৃহেও মুক্তি পাবে ছবিটি। ছবিতে আরো অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, নীল নিতিন মুকেশ, চাঙ্কি পান্ডে, অরুণ বিজয়, মন্দিরা বেদি ও মহেশ মাঞ্জরেকার।

এদিকে, বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা বলেছেন, “ভারতে ‘বাহুবলি টু’ সর্বোচ্চ আয় করা সিনেমা। ‘বাহুবলি টু’র পরে প্রভাসের নতুন ছবি ‘সাহো’। সে কারণে প্রত্যাশাও গগনচুম্বী। কয়েকটি ভাষায় মুক্তি পাচ্ছে এ ছবি। ৩০ আগস্ট তেলেগু রাজ্যের এক হাজার ৫০০ প্রেক্ষাগৃহ ও তামিলনাড়ুর ৫৫০ প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে।”

এখন দেখার অপেক্ষা, কী কী নতুন রেকর্ড তৈরি করে প্রভাসের ‘সাহো’।

Advertisement