Beta

বলিউডের বিরুদ্ধে পাকিস্তানের গান চুরির অভিযোগ

২৮ আগস্ট ২০১৯, ২৩:৫৩

অনলাইন ডেস্ক
পাকিস্তানে অভিনেত্রী মেহবিশ হায়াত ও বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। ছবি : সংগৃহীত

সদ্য জনপ্রিয় হওয়া বলিউডের ‘প্রাডা’ গানটি পাকিস্তানের একটি গানের সুর চুরি করে বানানো, এমনই অভিযোগ তুলেছে পাকিস্তানের এক গণমাধ্যম। সেই গণমাধ্যমের সঙ্গে সুর মিলিয়ে একই অভিযোগ করেছেন পাকিস্তানের অভিনেত্রী মেহবিশ হায়াত।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণ প্রতিবেদনে জানিয়েছে, পাকিস্তানের সংবাদমাধ্যম ট্রিবিউন ডটকমের প্রতিবেদন অনুযায়ী, নব্বই দশকে প্রকাশিত ব্যান্ডদল ‘ভাইটাল সাইনস’-এর ‘গোরে রাং কা জামানা’র সুর নকল করা হয়েছে ‘প্রাডা’ গানে। ‘গোরে রাং কা জামানা’ লিখেছেন শোয়েব মনসুর। ‘ভাইটাল সাইনস ভলিয়ুম ওয়ান’ অ্যালবামে গানটি প্রকাশ করা হয়েছিল।

গত ১২ আগস্ট মুক্তি পায় ‘প্রাডা’। এরই মধ্যে ইউটিউবে ২১ মিলিয়নের বেশিবার দেখা হয়েছে গানটি। এর সুরকার দুই সদস্যের ব্যান্ড ‘দুরবিন’-এর। আগে তাঁদের ‘লাম্বারঘিনি’ গানটি জনপ্রিয় হয়েছিল। মিউজিক ভিডিওতে নেচেছেন বলিউড তারকা আলিয়া ভাট।

‘প্রাডা’ গান :

এদিকে, জি নিউজ প্রতিবেদনে জানিয়েছে, নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে বলিউডের বিরুদ্ধে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের অভিনেত্রী মেহবিশ হায়াত। টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘খুব অবাক লাগে বলিউড প্রতি মুহূর্তে পাকিস্তানকে ছোট করে অথচ সেই বলিউডই আবার পাকিস্তানের গান থেকে চুরি করে। অবশ্য এ ক্ষেত্রে কপিরাইট লঙ্ঘন করা হয়েছে।’

‘গোরে রাং কা জামানা’ গান :

অবশ্য সেই দুটি গানের মধ্যে বিশেষ কোনো মিলই খুঁজে পাচ্ছেন না নেটিজেনরা।

যা হোক, ‘প্রাডা’ গানটি গেয়েছেন দুরবিন ব্যান্ডের ওঙ্কার সিং ও গৌতম শর্মা। এই মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন আলিয়া ভাট। তবে তাঁদের কেউই এখনো চুরির অভিযোগ নিয়ে মুখ খোলেননি।

Advertisement