অভিষেকের জোর প্রস্তুতি, বাবার সব সিনেমা দেখছেন সুহানা

১৪ আগস্ট ২০১৯, ১২:২৭

অনলাইন ডেস্ক
বাবা-মায়ের সঙ্গে সুহানা খান। ছবি : সংগৃহীত

তারকা সন্তানদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত সুহানা খান। বিনোদন দুনিয়ায় অভিষেক না হলেও এরই মধ্যে অন্তর্জালে অগণিত ভক্ত-অনুরাগী তাঁর। বলিউড বাদশাহ শাহরুখ খানের মেয়ে বলে কথা। আর তাই প্রায়ই ট্রেন্ড তালিকায় উঠে আসেন এ স্টার কিড।

শাহরুখ-গৌরীর তিন ছেলেমেয়ের মধ্যে দ্বিতীয় সন্তান সুহানা খান। বড় ভাই আরিয়ান ফিল্ম নিয়ে পড়ছেন। ছোট ভাই আব্রাম ভর্তি হয়েছে মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে। আর সুহানা কিছুদিন আগে যুক্তরাজ্যের আর্ডিংলে কলেজ থেকে স্নাতক শেষ করেছেন।

গত বছর জনপ্রিয় ফ্যাশনবিষয়ক ম্যাগাজিন ‘ভোগ’-এ প্রচ্ছদকন্যা হন সুহানা। বলিউডে তাঁর অভিষেক নিয়ে গুঞ্জন চলছে। যদিও শাহরুখ বলেছেন, লেখাপড়া শেষ করে তবেই অভিষেক। সুহানাকে বড়পর্দায় দেখতে তর সইছে না অনুরাগীদের। যুক্তরাজ্যে মঞ্চনাটক করেছেন। কিছুদিন আগে অন্তর্জালে প্রকাশ পায়, বেলি ড্যান্স শিখছেন সুহানা। দ্রুত অভিষেক করতে সব রকমের প্রস্তুতি সেরে নিচ্ছেন এ স্টার কিড।

স্নাতক শেষ করে ঘরে ফিরলেও এখনই ছবির দুনিয়ায় প্রবেশ নয়। বাবা শাহরুখ জানিয়েছেন, ফের লেখাপড়ার জন্য বিদেশে উড়াল দেবেন সুহানা।

তবে এই অবসরে কী করছেন সুহানা খান? টাইমস অব ইন্ডিয়ার সাম্প্রতিক প্রতিবেদন বলছে, বাবা শাহরুখ খানের সব সিনেমা দেখা শুরু করেছেন, সেই ‘দিওয়ানা’ থেকে সর্বশেষ ‘জিরো’। শাহরুখের বাসভবন মান্নাতের পাশেই একটি থিয়েটার রয়েছে, সেখানেই সুপারস্টারের প্রতিটি চলচ্চিত্র দেখছেন। বাবার মতো যেন নিখুঁত অভিনয় করতে পারেন, এ জন্যই ছবিগুলো দেখা শুরু করেছেন।

যা হোক, কিছুদিন আগে রাজীব মাসান্দকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখ তাঁর আদুরে কন্যার ভবিষ্যৎ পরিকল্পনা প্রকাশ করেছিলেন। বলেছিলেন, ‘সুহানা যুক্তরাষ্ট্রের টিশ্চ স্কুল অব দ্য আর্টস-এ ভর্তি হতে চলেছে, ও অভিনয় করতে চায়। ও এখন এডিনবার্গের ফ্রেঞ্চ উৎসবে। ও থিয়েটার করছে, মুখে রং চড়াচ্ছে। মূকাভিনয়সহ সবকিছুই করছে ও। এটা বেশ মজার।’

অবশ্য এরই মধ্যে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করে ফেলেছেন সুহানা খান। কিছুদিন আগে ‘দ্য গ্রে পার্ট অব ব্লু’-তে তাঁর ফার্স্ট লুক প্রকাশিত হয়েছে। এটি পরিচালনা করেছেন সুহানার বন্ধু থিয়োডর জিমেনো।

বলিউডে অভিষেক না হলেও এরই মধ্যে অন্তর্জালে অগণিত ভক্ত-অনুরাগী শাহরুখ খানের মেয়ে সুহানা খানের। সামাজিক যোগাযোগমাধ্যমে এ তারকা-সন্তানের রয়েছে বেশ কয়েকটি ফ্যান পেজ। ইনস্টাগ্রামে ব্যক্তিগত অ্যাকাউন্ট থাকলেও একনিষ্ঠ অনুরাগীরা প্রায়ই তাঁর নতুন নতুন ছবি ও ভিডিও প্রকাশ করেন। আর সেসব দ্রুত ছড়িয়ে পড়ে অন্তর্জালে।

এতে কোনো সন্দেহ নেই যে, অনন্যা পান্ডে, জাহ্নবী কাপুর, খুশি কাপুরসহ জনপ্রিয় স্টার কিডদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় সুহানা খান। আর্ডিলে কলেজে পড়াশোনা করার সময় অনেক মঞ্চ নাটকে অভিনয় করেছেন। এবার বড়পর্দায় দেখার জন্য মুখিয়ে আছেন ভক্তরা। সূত্র : ডিএনএ