সিনেমার বাজেট ৫০০ কোটি, মঙ্গল অভিযানের বাজেট কম : অক্ষয়

Looks like you've blocked notifications!
বলিউড তারকা অক্ষয় কুমার। ছবি : সংগৃহীত

ক্যারিয়ারে ১৫০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। কিন্তু আসন্ন ‘মিশন মঙ্গল’ এমন ছবি, যেটিতে অভিনয় করতে পেরে সবচেয়ে গর্বিত, ছবির ট্রেইলার উদ্বোধন অনুষ্ঠানে এমনটাই বললেন বলিউড তারকা।

কীভাবে একটি দেশ লাল গ্রহ মঙ্গলে যাওয়ার স্বপ্ন দেখে? কী ছিল তাদের প্রথম পদক্ষেপ? সেই অভিযানে বিপুল অর্থ আসবে কোথা থেকে? অসম্ভব এক স্বপ্নকে বাস্তবে পরিণত করার গল্পই শোনাচ্ছেন বলিউড তারকা অক্ষয় কুমার, বিদ্যা বালান ও তাঁদের বিজ্ঞানীদল।

আজ বৃহস্পতিবার মুক্তি পেল চলতি বছরের বহুল প্রতীক্ষিত হিন্দি ছবি ‘মিশন মঙ্গল’-এর ট্রেইলার। ভিডিওতে মঙ্গলযাত্রার শ্বাসরুদ্ধকর গল্প বর্ণনা করা হয়েছে।

একদল সাধারণ মানুষের অভূতপূর্ব অর্জনের গল্পই বিধৃত হয়েছে ‘মিশন মঙ্গল’-এ। অভিনয়ে রয়েছেন অনেক তারকা। অক্ষয় কুমার, বিদ্যা বালান, সোনাক্ষি সিনহা, তাপসী পান্নু, কীর্তি কুলহরি, নিথিয়া মেনন ও শর্মণ যোশি চালিয়েছেন সেই অভিযান। ট্রেইলারে দেখানো হয়েছে, কীভাবে ভারতীয় বিজ্ঞানীরা অসম্ভবকে সম্ভব করে জয় করেছেন মঙ্গলগ্রহ। আরো দেখানো হয়েছে, নারী বিজ্ঞানীদের বিজয়গাথা। মঙ্গলযাত্রায় অক্ষয়ের পাশে থেকে স্বপ্নপূরণে সাহায্য করেছেন এই নারীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস প্রতিবেদনে জানিয়েছে, ট্রেইলার উদ্বোধন অনুষ্ঠানে অক্ষয় বলেছেন, “সিনেমাটিতে কাজ করার আগে আমরা মারস অরবিটার মিশন (এমওএম) সম্পর্কে পর্যাপ্ত জানতাম না। কিন্তু ধীরে ধীরে জানতে শুরু করি। আর সেটা হয়েছে জগনের (পরিচালক জগন শক্তি) কারণে। মঙ্গলগ্রহে আমেরিকান ম্যাভেন অরবিটার পাঠাতে নাসার ব্যয় হয়েছিল প্রায় ছয় হাজার কোটি রুপি, আমাদের হয়েছিল মাত্র ৪৫০ কোটি রুপি। আমার সিনেমা ‘টু পয়েন্ট জিরো’র বাজেট ছিল ৫০০ কোটি, কিন্তু মঙ্গল অভিযানে এর চেয়েও কম বাজেট ছিল। আমরা খুব গর্বিত।”

ভারতের সত্যিকারের মঙ্গল অভিযানের নায়ক, মিশন পরিচালক রাকেশ ধাওয়ান ও প্রকল্প পরিচালক তারা শিন্ধের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় ও বিদ্যা। ভারতের মারস অরবিটার মিশন (এমওএম)-এর  সহযোগী বিজ্ঞানীদেরও ট্রেইলারে উপস্থাপন করা হয়েছে।

সিনেমার ট্যাগলাইন : ‘যে গল্প ভারতের মহাকাশ বিজ্ঞানের পরিভাষায়ই বদলে দিয়েছে!’

জগন শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’ প্রযোজনা করেছেন ‘প্যাডম্যান’ পরিচালক আর বালকি। মুক্তি পাবে ভারতের স্বাধীনতা দিবসে (১৫ আগস্ট)। একই দিনে মুক্তি পাবে আরো দুটি ছবি, প্রভাস-শ্রদ্ধা কাপুরের ‘সাহো’ ও জন আব্রাহামের ‘বাটলা হাউস’।