Beta

‘ছেলেদের নামে যৌন দৃশ্য ফাঁস হয় না কেন?’

১৮ জুলাই ২০১৯, ১৬:৪৫

অনলাইন ডেস্ক
দেবের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্ত ফাঁসে চটলেন রাধিকা। ছবি : সংগৃহীত

ভারতে হাতেগোনা কয়েকজন অভিনেত্রীর মধ্যে রাধিকা আপ্তে একজন, যিনি কখনো সাহসী দৃশ্যে অভিনয়ে পিছু হটেন না। ছোট পোশাক থেকে ঘনিষ্ঠ দৃশ্য, সবকিছুতেই তাঁর সাহসের প্রশংসা সর্বত্র। নিজের মর্যাদা রক্ষা করে চলা অন্যতম সাহসী নায়িকা তিনি।

কিছুদিন ধরে রাধিকার ‘দ্য ওয়েডিং গেস্ট’ সিনেমার একটি যৌন দৃশ্য অন্তর্জালে ফাঁস হয়েছে। সেই দৃশ্য নিয়ে যথারীতি শোরগোল চলছে সোশ্যাল মিডিয়ায়। এতে চটেছেন অভিনেত্রী। বললেন, পুরো ব্যাপারটাই ‘সামাজিক ব্যাধি’।

ক্ষোভের সঙ্গে রাধিকা বললেন, তাঁর ‘দ্য ওয়েডিং গেস্ট’-এ অনেক সুন্দর দৃশ্য রয়েছে। সেগুলো তো সামনে আনল না কেউ! বেছে বেছে এই দৃশ্যগুলো ছড়াতে হচ্ছে কেন?

‘সেসব ভাইরাল হয়েছে আমার নামে। দেব প্যাটেলও তো অভিনয় করেছেন। কেন কখনো ছেলেদের নামে এই দৃশ্য ফাঁস হয় না? অন্যায়ভাবে বারবার মেয়েরাই কেন ভিকটিমাইজড?,’ প্রশ্ন ছুড়লেন নায়িকা।

রাধিকা আরো বলেন, অনৈতিকভাবে ফাঁস হওয়া দৃশ্যে তাঁর সঙ্গে দেবও রয়েছেন। কিন্তু তাঁকে না দেখিয়ে এমনভাবে অনলাইনে দেখানো হয়েছে দৃশ্যগুলো, যাতে সবার নজর শুধু তাঁর ওপরই পড়ে। তাঁর নামে ছড়ানো হয়েছে দৃশ্যগুলো। ‘পুরুষশাসিত সমাজের এটাই রীতি,’ ক্ষোভ রাধিকার।

২০১৬ সালে রাধিকা আপ্তে অভিনীত ‘পার্চেড’ সিনেমার কিছু ঘনিষ্ঠ দৃশ্য একইভাবে ফাঁস হয়েছিল অনলাইনে। সে সময়ও তুমুল আলোচনা চলছিল। রাধিকার মতে, সমাজের কিছু মানুষ এখনো ভীষণ বিকৃত রুচির।

ঘনিষ্ঠ দৃশ্য প্রসঙ্গে একবার বার্তা সংস্থা আইএএনএসকে রাধিকা আপ্তে বলেছিলেন, ‘বিশ্বের নানান সিনেমা দেখে আমি বড় হয়েছি। অনেক ভ্রমণও করেছি, তাই নিজের শরীর নিয়ে আমার কোনো ছুঁৎমার্গ নেই। ভারত ও বিশ্বমঞ্চে মানুষকে দেখেছি নগ্ন হয়ে অভিনয় করতে।’

ব্রিটিশ-মার্কিন সিনেমা ‘দ্য ওয়েডিং গেস্ট’-এও রয়েছে রাধিকা আপ্তের ঘনিষ্ঠ দৃশ্য। এতে তিনি অভিনয় করেছেন দেব প্যাটেলের সঙ্গে। তাঁদের ঘনিষ্ঠ মুহূর্ত এখন অন্তর্জালে ভাইরাল। ইউটিউবে সেই ক্লিপ ছড়িয়ে পড়েছে। তবে এসবে যায় আসে না রাধিকার। সিনেমার প্রয়োজনটাই তাঁর কাছে মুখ্য।

২০১৮ সালের সেপ্টেম্বরে টরন্টো চলচ্চিত্র উৎসবে মাইকেল উইন্টারবটম পরিচালিত ‘দ্য ওয়েডিং গেস্ট’ সিনেমাটি প্রথম প্রদর্শিত হয়।

যা হোক, রাধিকা আপ্তে সম্প্রতি প্রশংসা পেয়েছেন তাঁর ‘অন্ধধুন’ ছবিতে অভিনয় সূত্রে। এ ছাড়াও তাঁর ‘ফোবিয়া’, ‘অহল্যা’ ও ওয়েব সিরিজ ‘স্যাকরেড গেমস’ও তুমুল জনপ্রিয়। সূত্র : এনডিটিভি

Advertisement