বছরে আয় ১,৫৫৪ কোটি টাকা, শীর্ষ ধনী টেইলর সুইফট

Looks like you've blocked notifications!
মার্কিন পপতারকা টেইলর সুইফট। ছবি : সংগৃহীত

জনপ্রিয় ব্যবসাবিষয়ক আন্তর্জাতিক সাময়িকী ফোর্বসের ধনী তারকাদের তালিকায় শীর্ষে স্থান করে নিলেন মার্কিন পপতারকা টেইলর সুইফট। বিশ্বে তিনিই সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া বিনোদন তারকা।

ফোর্বসের তথ্য অনুযায়ী, গত বছর প্রায় ১৮৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন টেইলর সুইফট, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় এক হাজার ৫৫৪ কোটি টাকা (এক ডলার সমান ৮৪ টাকা হিসাবে)।

তবে টেইলরের খুব কাছেই রয়েছেন মার্কিন টিভিব্যক্তিত্ব, মডেল, ব্যবসায়ী কাইলি জেনার। তাঁর আয় ছিল ১৭০ মিলিয়ন মার্কিন ডলার। আর মার্কিন সংগীতশিল্পী ক্যানি ওয়েস্টের আয় ছিল ১৫০ মিলিয়ন মার্কিন ডলার। এর পরেই রয়েছেন আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসির নাম, তাঁর আয় ছিল ১২৭ মিলিয়ন মার্কিন ডলার।

প্রতি বছরই বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০০ জন তারকার তালিকা প্রকাশ করেছে ফোর্বস। এবার সেই তালিকায় ৩৩তম স্থানে রয়েছে বলিউড অভিনেতা অক্ষয় কুমারের নাম। ফোর্বসের হিসাব অনুযায়ী, প্রতি সিনেমায় প্রায় ৩৪ কোটি থেকে ৬৮ কোটি রুপি আয় করেছেন তিনি। এর পাশাপাশি প্রায় ২০টি বিজ্ঞাপন সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে অক্ষয়ের। সেখান থেকেও কোটি কোটি রুপি আয় করেন তিনি। গত বছর প্রায় ৬৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন অক্ষয়।

এবার ফোর্বসের তালিকায় স্থান পায়নি সালমান খান ও শাহরুখ খানের নাম। ২০১৮ সালের তালিকায় ৮২তম স্থানে ছিল সালমান খানের নাম। আগের বছর এই তালিকায় ৬৫তম স্থানে ছিলেন শাহরুখ খান। সূত্র : জি নিউজ, ফোর্বস