Beta

জাইরার পাশে দাঁড়ালেন ‘দঙ্গল’ পরিচালক

০১ জুলাই ২০১৯, ১৫:৫৫

অনলাইন ডেস্ক
‘দঙ্গল’ ও ‘সিক্রেট সুপারস্টার’ সিনেমায় জাইরা ওয়াসিম। ছবি : সংগৃহীত

সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে রাতারাতি তারকা বনে যান জাইরা ওয়াসিম। ২০১৬ সালে মুক্তি পায় ‘দঙ্গল’। ব্ক্স অফিসে ব্লকবাস্টার হয়। সেই থেকে তিনি দঙ্গলকন্যা নামেই পরিচিত। তবে সম্প্রতি হঠাৎই অভিনয় ছাড়ার ঘোষণা দিলেন অষ্টাদশী এ তরুণী।

‘দঙ্গল’ ছবিতে কুস্তিগির গীতা ফোগাতের ভূমিকায় অভিনয় করেন জাইরা ওয়াসিম। তাঁর অভিনয় ব্যাপক প্রশংসা পায়। অভিষেক ছবিতেই জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

আমির খানের ‘সিক্রেট সুপারস্টার’ করেও মনোযোগের কেন্দ্রবিন্দুতে ছিলেন জাইরা ওয়াসিম। আগামীতে মুক্তি পেতে চলা ‘দ্য স্কাই ইজ পিংক’-এ অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে। সেই জাইরা জানালেন, তাঁর ‘ইমান (আল্লাহর প্রতি আনুগত্য) হুমকির মুখে।’ তাই বলিউডকে বিদায় জানালেন।

শনিবার রাতে নিজের ফেসবুক পেজে বলিউড ছাড়ার সিদ্ধান্ত সম্পর্কে বিস্তারিত জানান জাইরা ওয়াসিম। ‘ধর্মীয় কারণ’ দেখিয়ে বলিউড ছাড়ার সিদ্ধান্ত তাঁর। বলেন, ‘ধর্মের সঙ্গে আমার সম্পর্ক হুমকির মুখে।’ রোববার সকাল থেকেই টুইটারে তাঁকে নিয়ে চলছে নানা আলোচনা।

বলিউড ছাড়ার সিদ্ধান্তে সমালোচনার মুখে পড়েছেন জাইরা ওয়াসিম। যদিও তাঁর পাশেও দাঁড়িয়েছেন অনেকে। তাঁর পাশে দাঁড়ান জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। এবার জাইরার পাশে দাঁড়ালেন ‘দঙ্গল’ পরিচালক নীতেশ তিওয়ারি।

ভারতীয় সংবাদমাধ্যম মিড ডে-কে দেওয়া সাক্ষাৎকারে ‘দঙ্গল’ পরিচালক নীতেশ তিওয়ারি বলেছেন, ‘বিকেলে (গতকাল) এ খবর শুনে সত্যিই আহত হয়েছি। এটা অপ্রত্যাশিত, কিন্তু দিন শেষে এটা ওর জীবন এবং সে যেভাবে চায়, সেভাবেই ওর জীবন কাটানোর অধিকার আছে।’

‘দঙ্গল’ সিনেমায় জাইরার পারফরম্যান্সে নিজের মুগ্ধতার কথাও জানান নীতেশ তিওয়ারি।

জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহও জাইরার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে বলেন, ‘এটা ওর জীবন, যাতে সে সন্তুষ্ট হয়, সে তা-ই করবে।’

এর আগে ফেসবুকে জাইরা ওয়াসিম লেখেন, ‘এখান থেকে অনেক ভালোবাসা, সহায়তা ও প্রশংসা পেয়েছি, কিন্তু এটি আমাকে অজ্ঞতার পথেও নিয়ে গেছে এবং ধীরে ধীরে ও অবচেতনেই আমার ইমান নড়বড়ে হয়ে গেছে।’

‘এমন এক পরিবেশে আমি কাজ চালিয়ে গেছি, যা আমার ইমানের সঙ্গে সাংঘর্ষিক, ধর্মের সঙ্গে আমার সম্পর্ক হুমকির মুখে,’ যোগ করেন জাইরা।

সোনালি বোস পরিচালিত ও জাইরা ওয়াসিম অভিনীত ‘দ্য স্কাই ইজ পিংক’ মুক্তি পাবে আগামী ১১ অক্টোবর। এটিই জাইরার শেষ সিনেমা। এতে আরো রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, নির্মাতা-অভিনেতা ফারহান আখতার ও রোহিত সারাফ। সূত্র : ইন্ডিয়া টুডে

Advertisement