Beta

এক ফ্রেমে ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফা

১৭ মে ২০১৯, ১২:৩০ | আপডেট: ১৯ মে ২০১৯, ১২:৫১

শুটিংয়ের ফাঁকে ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফা। ছবি : সংগৃহীত

‘সংশপ্তক’ ধারাবাহিক নাটকে ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফার অভিনয় মনে রেখেছেন এখনো লাখো দর্শক। এরপরও আরো বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তাঁরা।  দীর্ঘদিন এই দুই কিংবদন্তিকে এক ফ্রেমে দেখা যায় নাই।

আনন্দের খবর হলো, ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফাকে শিগগির একটি একক নাটকে দেখা যাবে। নাটকের নাটক ‘তমোহর’। লিখেছেন ইফফাত আরেফিন তন্বী। পরিচালনা করছেন চয়নিকা চৌধুরী। এতে আরো অভিনয় করছেন এফ এস নাঈম ও নাজিরা মৌ।

গতকাল বৃহস্পতিবার থেকে রাজধানীর উত্তরায় শুরু হয়েছে নাটকের শুটিং। দুই কিংবদন্তির সঙ্গে অভিনয় করে দারুণ উচ্ছ্বসিত নাঈম ও মৌ।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফার সঙ্গে ছবি শেয়ার করে অভিনেত্রী নাজিরা মৌ লিখেছেন, ‘কিংবদন্তিদের সঙ্গে কাজ করছি। চয়নিকা দিদিকে ধন্যবাদ আমাকে এ রকম সুযোগ দেওয়ার জন্য। আমি সত্যিই অনেক আনন্দিত।’

ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফার সঙ্গে নাটকের কলাকুশলীরা। ছবি : সংগৃহীত

এফ এস নাঈম বলেন, ‘কিংবদন্তিদের সঙ্গে কাজ করছি। খুব ভালো লাগছে।’

চয়নিকা চৌধুরীর এর আগে ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফাকে নিয়ে ভিন্ন নাটক নির্মাণ করার অভিজ্ঞতা রয়েছে। এবারই প্রথমবার তাঁদের একসঙ্গে নিয়ে নির্মাণ করছেন তিনি নাটক। বেশ উচ্ছ্বসিত এই নির্মাতা। কথায় কথায় বলেন, ‘আমার ১৯ বছরের ক্যারিয়ারে ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফাকে একসঙ্গে নিয়ে প্রথম নাটক নির্মাণ করছি। এটা আমার জন্য পরম পাওয়া। সঠিক সময়মতো সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত নাটকের শুটিং করছি। এটাও আনন্দের।’

শহীদুল্লাহ কায়সারের কালজয়ী উপন্যাস অবলম্বনে ‘সংশপ্তক’ ধারাবাহিক নাটক নির্মিত হয়েছে। আশির দশকের তুমুল জনপ্রিয় এই নাটকটি প্রযোজনা করেছেন আবদুল্লাহ আল মামুন। ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফা ছাড়াও এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন খলিল উল্ল্যাহ খান, মামুনুর রশীদ, রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, দিলারা জামান, রওশন আরা হোসেন, তারিক আনাম, লিয়াকত আলী লাকী, মজিবর রহমান দিলু, শাকিল, অঞ্জন প্রমুখ।

Advertisement