‘আমার মাটি, আমার দেশ!’, সালমানের আবেগময় পোস্ট

১৮ এপ্রিল ২০১৯, ১৫:৪০ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ১৫:৪৩

অনলাইন ডেস্ক
চতুর্থ পোস্টার অবমুক্ত করেছেন সালমান খান। ছবি : টুইটার

সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ভারত’ সিনেমার চতুর্থ পোস্টার শেয়ার করলেন বলিউড সুপারস্টার সালমান খান। এই পোস্টারে সালমানকে ‘মেরিন ক্যাপ্টেন’ লুকে দেখা যাচ্ছে। সঙ্গে রয়েছেন সহ-অভিনেত্রী ক্যাটরিনা কাইফও।

চতুর্থ লুকে সালমান খানকে অসাধারণ লাগছে। এর আগে তিনটি পোস্টার শেয়ার দিয়েছেন সালমান। তিনটিতে ভিন্ন ভিন্ন চেহারায় দেখা গেছে তাঁকে।

টুইটার-বার্তায় সালমান খান লিখেছেন, ‘আমার মাটি, আমার দেশ!’

নতুন পোস্টারে সালমান খান মেরিন কর্মকর্তারূপে হাজির হয়েছেন। সাধারণ সাজেই দেখা যাচ্ছে ক্যাটরিনাকে, কিন্তু কোঁকড়া চুলে অপরূপা তিনি। আগের পোস্টারে ক্যাটরিনা পরেছিলেন পশ্চিমা পোশাক। এবার তাঁকে ভারতীয় লুকে দেখা গেল।

এ ছবি নিয়ে বলিপাড়ায় নতুন গুঞ্জন উঠেছে। অনেকেই বলছেন, সালমান খান ও পরিচালক আলি আব্বাস জাফরের সঙ্গে বন্ধুতার খাতিরেই চরিত্রটি পেয়েছেন ক্যাটরিনা কাইফ। তবে ক্যাটরিনা বলেছেন, বন্ধুতার জন্য নয়।

সংবাদমাধ্যম মিড-ডেকে দেওয়া সাক্ষাৎকারে ওই প্রসঙ্গে ক্যাটরিনা বলেন, ‘তিন ঘণ্টার মধ্যেই আমি চিত্রনাট্য পড়া শেষ করি এবং সঙ্গে সঙ্গে তাঁকে কল দিই। বলি, চিত্রনাট্য পছন্দ হয়েছে। উপলব্ধি করি, অগ্রসর হওয়ার পথে নিজেকে বহুদূর পৌঁছে দেবে এই চরিত্রটি। তো, সালমান বা আলি কারো সঙ্গেই বন্ধুত্বটা কাজ করেনি। সত্য হলো, সিনেমায় চুক্তির পর সালমান আমাকে একবারও কল দেয়নি। সরাসরি সেটে আমাদের দেখা হয়।’

সালমান খানের ‘ভারত’ এ বছরের অন্যতম বহুল প্রতীক্ষিত সিনেমা। এই ছবিতে বলিউড ভাইজানকে ছয়টি ভিন্ন লুকে দেখা যাবে। এর আগে নিজের ‘বুড়ো’ লুক দেখানোর পর ‘তরুণ’ লুক শেয়ার করেন ভাইজান। সেই রূপের মুগ্ধতা ছড়িয়ে পড়ে জনমনে। হলিউড তারকা প্যারিস হিলটনও মুগ্ধতা প্রকাশ করেন।

চলতি বছরের ঈদে মুক্তি পাবে সালমানের ‘ভারত’। এ ছবি দিয়ে ক্যাটরিনা কাইফের সঙ্গে পুনর্মিলন হচ্ছে এ মহাতারকার। চলছে প্রযোজনা-পূর্ব কাজ। ব্লকবাস্টার সিনেমা ‘সুলতান’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’-এর পর ফের একসঙ্গে কাজ করলেন সালমান। টিজার মুক্তির পর ভক্তকুলে তুমুল সাড়া পড়েছে। সিনেমা দেখার জন্য মুখিয়ে আছেন ভক্তরা। ২৪ এপ্রিল মুক্তি পাবে ট্রেইলার।

‘ভারত’-এ সালমান-ক্যাটরিনা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে দিশা পাটানি, টাবু, নোরা ফাতেহি, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফসহ অন্যদের।

দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত হবে এই ছবিতে।

‘ভারত’ যৌথভাবে প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভূষণ কুমার, কৃষান কুমার, নিখিল নমিত ও সালমান খান। ৫ জুন পর্দায় উঠবে ছবিটি। সূত্র : ইন্ডিয়া টিভি