Beta

বললেন ফাতিমা

তিন খানের পর আর সুপারস্টার জন্মাবে না!

২৫ মার্চ ২০১৯, ২০:৫২

অনলাইন ডেস্ক
সুপারস্টার আমির খানের সঙ্গে ফাতিমা সানা শেখ। ছবি : সংগৃহীত

বলিউডের তিন সুপারস্টার আমির খান, সালমান খান ও শাহরুখ খান। আমিরের ‘দঙ্গল’ সিনেমা দিয়ে বলিউডে সাড়া ফেলে দিয়েছিলেন ফাতিমা সানা শেখ। এ ছবির পর রাতারাতি তারকা বনে যান ফাতিমা। আর পেছনে তাকাতে হয়নি দঙ্গলকন্যাকে।

সম্প্রতি ফাতিমা এক সাক্ষাৎকারে বলেছেন, তাঁর বিশ্বাস তিন খানের পর বলিউডে আর কোনো সুপারস্টার আসবেন না।

ডিজিটাল দুনিয়ায় এখন খুব সহজেই নিজেকে পরিচিত করানো সম্ভব। কিন্তু তিন খান যখন বিনোদন দুনিয়ায় কাজ শুরু করেছিলেন, তখন এই অবস্থা ছিল না। সামাজিক যোগাযোগমাধ্যম নয়, সিনেমা দিয়েই বিপুল দর্শকপ্রিয়তা পেয়েছিলেন তাঁরা।

ফাতিমা বলেন, ‘সুপারস্টার ব্যাপারটির দিন বোধহয় শেষ। খানদের পরে আমি মনে করি না আর কখনো আমরা সুপারস্টার পাব। এখন আমাদের সবার অবাধ যোগাযোগ, কিন্তু আগে এই তারকাদের সময় সেটা ছিল না। সামাজিক মাধ্যম থেকে আমরা তাঁদের খুঁজে পাইনি, বা তাঁদের অনুসরণ করিনি। সিনেমা ও সাক্ষাৎকার দিয়েই আমরা সে সময় তাঁদের সঙ্গে যুক্ত হতাম।’

১৯৯৭ সালে কমল হাসান পরিচালিত ‘চাচি ফোর টোয়েন্টি’ সিনেমায় শিশু অভিনেতা হিসেবে যাত্রা শুরু করেন ফাতিমা সানা শেখ। বড় হয়ে বিনোদন দুনিয়ায় ঢোকার পর সংগ্রামের ভেতর দিয়ে যেতে হয়েছে তাঁকে। মানুষ তাঁর চেহারা নিয়েও বিদ্রুপ করত।

‘শিশু অভিনেতা হিসেবে শুরু করলেও পরে ফেরাটা বেশ কষ্টসাধ্যই ছিল। কোনো কাজ পাচ্ছিলাম না। মানুষ আমাকে বলত, আমি দেখতে দীপিকা পাড়ুকোন বা ক্যাটরিনা কাইফের মতো নই। তাঁরা আরো বলত, আমি দেখতে নায়িকার মতো নই; যে প্রস্তাবই পাব, তাই-ই গ্রহণ করা উচিত। এমন অনেক কথাই আমাকে বলা হয়েছে। আমি নাকি খুব ভালো নই,’ বলেন ফাতিমা।

ফাতিমা সানা শেখকে সর্বশেষ ‘থাগস অব হিন্দোস্তান’ ছবিতে দেখা গেছে। আগামীতে তাঁকে অনুরাগ বসু পরিচালিত একটি সিনেমায় রাজকুমার রাওয়ের সঙ্গে জুটি বাঁধতে দেখা যাবে। সূত্র : হিন্দুস্তান টাইমস

Advertisement