Beta

‘দিন—দ্য ডে’র সিনেমার শুটিংয়ে আহত অনন্ত জলিল আইসিইউতে

২০ মার্চ ২০১৯, ১৬:১৬ | আপডেট: ২০ মার্চ ২০১৯, ১৬:২৬

ইরানের হেরাতে এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায় শুটিং করার সময় উটের পিঠ থেকে পড়ে গুরুতর আহত হন নায়ক ও প্রযোজক অনন্ত জলিল। ‘দিন—দ্য ডে’ নামে ইরান-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটি প্রযোজনা-পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন তিনি। সম্প্রতি ইরানে শুরু হয়েছে ছবির শুটিং।

ঘটনার পর পরই তাকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় তেহরান থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত ইরানের তৃতীয় বৃহত্তম নগরী এসফাহনে অনন্তকে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসক প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর জানান, অনন্ত জলিল বুকের পাঁজরে গুরুতর ব্যথা পেয়েছেন। তাঁকে দুই সপ্তাহ সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শও দেন চিকিৎসক। এর পরই ছবির শুটিং স্থগিত করা হয়।

খবরটি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ। তিনি ছবিটির ইরান অংশের পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা।

বুকের ব্যথা আরো বেড়ে যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য অনন্ত জলিল থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি হন। এখন সেখানে তিনি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

গত ২৭ ফেব্রুয়ারি থেকে ইরানে ছবিটির শুটিং শুরু হয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা তুলে ধরা হবে ছবিতে। এই ছবির শুটিং হবে ইরান, বাংলাদেশ, লেবানন ও সিরিয়ায়।

ছবিটিতে অনন্ত জলিলের বিপরীতে আছেন তাঁর স্ত্রী নায়িকা বর্ষা। এ ছাড়া সুমন ফারুক ছবিতে অভিনয় করছেন। ইরান-লেবানন থেকে প্রথমসারির কয়েকজন অভিনেতা-অভিনেত্রী এ ছবিতে অভিনয় করছেন।

এম এ জলিল অনন্ত যিনি অনন্ত জলিল হিসেবেই বেশি পরিচিত, একজন বাংলাদেশি চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, নায়ক ও ব্যবসায়ী। জলিল ১৯৯৯ সালে একজন সফল ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করেন। তিনি ২০১০ সালে ‘খোঁজ—দ্য সার্চ’ সিনেমার মাধ্যমে ঢালিউডের চলচ্চিত্রে যাত্রা শুরু করেন।

Advertisement