Beta

এই বলিউড তারকারা কত টাকার মালিক, জানেন?

১৭ মার্চ ২০১৯, ১১:২৭

অনলাইন ডেস্ক
বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া, সারা আলি খান ও আনুশকা শর্মা। ছবি : সংগৃহীত

বলিউডে নারী ও পুরুষ অভিনয়শিল্পীদের পারিশ্রমিক বৈষম্য নিয়ে বিতর্ক থেমে নেই। অনেক তারকার অভিযোগ, অভিনেত্রীদের কম পারিশ্রমিক দেওয়া হয়। যদিও হালে বেশ কিছু নারী অভিনয়শিল্পী পুরুষ শিল্পীর তুলনায় বেশি পান। তবে এ জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছে তাঁদের। ছিনিয়ে নিতে হয়েছে মনোযোগ।

এবার কয়েকজন বলিউড নারী তারকার সম্পদের নেট মূল্য সম্পর্কে জেনে নিতে পারি :

আনুশকা শর্মা

‘পিকে’ তারকা আনুশকা শর্মা ব্যতিক্রমী চরিত্রে অভিনয়ের জন্য খ্যাত। বলিউডে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের অন্যতম তিনি। ২০০৮ সালে ‘রব নে বানা দি জোড়ি’ দিয়ে শাহরুখ খানের বিপরীতে অভিষেক হয় তাঁর। এই বলি সুন্দরীর সম্পদের নেট মূল্য প্রায় ২২০ কোটি রুপি।

দীপিকা পাড়ুকোন

এশিয়ার সেরা আবেদনময়ী নির্বাচিত হয়েছেন একাধিকবার। মার্কিন সাময়িকী টাইমের জরিপে, গেল বছরে বিশ্বের একশ প্রভাবশালীর তালিকায় ছিলেন দীপিকা পাড়ুকোন। ২০০৭ সালে শাহরুখ খানের বিপরীতে ‘ওম শান্তি ওম’ দিয়ে বলিউডে অভিষেক  তাঁর। দীপিকার সম্পদের নেট মূল্য প্রায় ১০২ কোটি রুপি। এই ‘পদ্মাবত’ অভিনেত্রী বেশ কয়েকটি ব্র্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ। হলিউডেও অভিনয় করেছেন।

প্রিয়াঙ্কা চোপড়া

সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়ার রয়েছে বিশ্বজোড়া খ্যাতি। ২০১৮ সালের জরিপ অনুযায়ী, মার্কিন ব্যবসা সাময়িকী ফোর্বসের তালিকায় বিশ্বের একশ ক্ষমতাশালী নারীর একজন তিনি। ২০০৩ সালে ‘দ্য হিরো : লাভ স্টোরি অব এ স্পাই’ দিয়ে বলিউডে অভিষেক তাঁর। পিসির সম্পদের নেট মূল্য প্রায় ২০০ কোটি রুপি।

আলিয়া ভাট

বলিউডের অন্যতম সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী আলিয়া ভাট। ২০১২ সালে করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে বলিউডে অভিষেক তাঁর। নির্মাতা-প্রযোজক মহেশ ভাটের এই কন্যার রয়েছে বেশ কয়েকটি ব্লকবাস্টার সিনেমা। আছে বেশ কয়েকটি ব্র্যান্ডের সঙ্গে চুক্তি। আলিয়ার সম্পদের নেট মূল্য প্রায় ২৫ কোটি রুপি।

দিশা পাটানি

‘বাঘি টু’ খ্যাত দিশা পাটানি হালের আবেদনময় তারকা টাইগার শ্রফের প্রেয়সী। তেলেগু হিট ‘লোফার’ দিয়ে যাত্রা শুরু করেছিলেন। এখন বলিউডে তুমুল জনপ্রিয় দিশা। তাঁর সম্পদের নেট মূল্য প্রায় ৫৫ কোটি রুপি। রয়েছে বেশ কিছু ব্র্যান্ডের সঙ্গে চুক্তি। সালমান খানের আসন্ন ‘ভারত’ ছবিতে তাঁকে দেখা যাবে।

সারা আলি খান

মাত্র সাড়ে তিন মাস হলো বলিউডে পা রেখেছেন সারা আলি খান। এরই মধ্যে মন জয় করে নিয়েছেন অসংখ্য সিনেপ্রেমীর। তাঁর দ্বিতীয় ছবি ‘সিম্বা’ বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছে। পাতৌদির নবাব, অভিনেতা সাইফ আলি খান ও তাঁর প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের এই কন্যার সম্পদের নেট মূল্য প্রায় ১৪ কোটি রুপি। সারাকে বলা হচ্ছে, ভবিষ্যতের সুপারস্টার।

জাহ্নবী কাপুর

গেল বছর ‘ধড়ক’ দিয়ে বলিউডে অভিষেক হয় প্রয়াত কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুরের কন্যা জাহ্নবী কাপুরের। তাঁর সম্পদের নেট মূল্য প্রায় ৫৩ কোটি রুপি। জাহ্নবীর রয়েছে উজ্জ্বল ভবিষ্যৎ।

শ্রদ্ধা কাপুর

বর্ষীয়ান অভিনেতা শক্তি কাপুরের মেয়ে শ্রদ্ধা কাপুর। অভিনয়ে ক্যারিয়ার শুরু করেন ২০১০ সালে। ২০১৩ সালে ব্লকবাস্টার হয় তাঁর অভিনীত ‘আশিকি টু’। শ্রদ্ধার সম্পদের নেট মূল্য প্রায় ৫৩.৮ কোটি রুপি। তাঁর হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমা। কয়েকটি ব্র্যান্ডের দূত তিনি।

কৃতি শ্যানন

২০১৪ সালে ‘হিরোপান্তি’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক কৃতি শ্যাননের। বেশ কয়েকটি ব্যবসাসফল সিনেমা রয়েছে তাঁর ঝুলিতে। কিছুদিন আগে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ‘লুকা চুপি’। সেটিও ব্যবসাসফল। কৃতির সম্পদের নেট মূল্য প্রায় ২৫ কোটি রুপি। সূত্র : বলিউড বাবল

Advertisement