Beta

অভিনয় এখন আমার নেশা : আজম খান

১৬ মার্চ ২০১৯, ১৮:৩৩

‘নীলরঙা মন’ নাটকের শুটিংয়ের ফাঁকে অভিনেতা আজম খান। ছবি : সংগৃহীত

২০১৫ সালে শখের বশে নাটকে অভিনয় শুরু করেন ব্যাংকার আজম খান। এরপর থেকে নিয়মিত নাটকে অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনেও কাজ করছেন তিনি। এনটিভিতে প্রচারিত ‘নীলরঙা মন’ ধারাবাহিক নাটকে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। নাটকটি নিয়ে ও অন্যান্য প্রসঙ্গে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন এই অভিনেতা।

এনটিভি  অনলাইন :  ‘নীলরঙা  মন’ ধারাবাহিক নাটকে আপনার চরিত্র সম্পর্কে জানতে চাই।

আজম খান : খুব ভালো। একান্নবর্তী পরিবারের গল্প নিয়ে নাটকটি। আমি পরিবারের বড় ছেলে। তাই আমার দায়িত্বটাও বেশি। নাটকটি প্রচারের পর থেকে ভালো সাড়া পাচ্ছি।

এনটিভি অনলাইন : নির্মাতা চয়নিকা চৌধুরীর অসংখ্য নাটকে অভিনয় করেছেন আপনি। তাঁর  সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

আজম খান : অসাধারণ। এখন পর্যন্ত তাঁর পরিচালনা ৫০-এর অধিক নাটকে অভিনয় করেছি। আমার অভিনয় ক্যারিয়ারে চয়নিকা চৌধুরীর ভূমিকা অনেক। তাঁর পরিচালনায় আমি প্রথম নাটকে অভিনয় করেছি। তিনি অনেক মেধাবী নির্মাতা।

এনটিভি অনলাইন :  আপনি বেসরকারি ব্যাংকে সফল ভাবে কাজ করছেন। অভিনয়ের ভূত কীভাবে মাথায় এলো?

আজম খান :  আমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে স্নাতকোত্তর করেছি। তারপরে ডেভেলপমেন্ট সেক্টরে পেশাগত জীবন শুরু করি প্রকাশনা, জনসংযোগ, তথ্য, বিপণন উন্নয়ন খাতে ১৯৮৮ সালে। বর্তমানে একটি ব্যাংকে কাজ করছি। আমি ছোটবেলা থেকেই  শিশু সংগঠনের সঙ্গে যুক্ত। আবৃত্তিও করতাম। এ ছাড়া বিভিন্ন অনুষ্ঠানে টুকটাক অভিনয়ও করতাম।  কৈশোরের পর নানা কারণে অভিনয় করা হয়নি। ২০১৫ সালে শখের বশেই আবারও অভিনয় শুরু করি। শখের বশে শুরু করলেও অভিনয় এখন আমার নেশা।

এনটিভি  অনলাইন :  নাটকের পাশাপাশি বিজ্ঞাপনের মডেল হিসেবেও আপনি পরিচিতি পেয়েছেন। মিডিয়ার কাজ নিয়ে আপনার ভবিষ্যৎ ভাবনা কী?

আজম খান : চাকরি তো নিয়মমাফিক কাজ। অভিনয়জগত এখন আমার নতুন ভুবন। আমি যত দিন বেঁচে থাকব অভিনয় করব। বিজ্ঞাপনেও কাজ করব। আমার স্বপ্ন ও লক্ষ্য ভালো অভিনয় করে যাওয়া।

Advertisement