Beta

সজল-ফারিয়ার ‘নাকফুল’

০৮ মার্চ ২০১৯, ১৫:১৯

ফিচার ডেস্ক
‘নাকফুল’ নাটকের একটি দৃশ্যে সজল ও ফারিয়া। ছবি : সংগৃহীত

একজন  ট্যাক্সি চালক ও তার গার্মেন্টসকর্মী স্ত্রীর গল্প নিয়ে একটি নাটক নির্মাণ করেছেন স্বপন বিশ্বাস। নাটকটি লিখেছেন শফিকুর রহমান শান্তনু।

এখানে ট্যাক্সি চালক মামুনের ভূমিকায় আবদুন নূর সজল ও গার্মেন্টস কর্মী সুমির চরিত্রে শবনম ফারিয়া অভিনয় করেছেন। এছাড়াও অভিনয় করেছেন বৈদ্যনাথ সাহা, এম ডি মনির, এন জামান প্রমুখ।

নাট্য নির্মাতা  স্বপন বিশ্বাস বলেন, ‘নিম্ন-মধ্যবিত্ত পরিবারের গল্পের নাটক এটি। অভিনয়শিল্পীরা দারুণ অভিনয় করেছেন। আশা করছি,নাটকটি  দর্শকের ভালো লাগবে।’

নাটকটি আগামীকাল শনিবার রাত ৯ টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।  ‘নাকফুল’ এর গল্পে দেখা যাবে, ‘একদিন ছুটির দিনে মামুন তার ট্যাক্সিতে করে সুমিকে নিয়ে ঘুরতে বের হয়। শপিং মলে এক জুয়েলারির দোকানে গিয়ে সুমি একটা স্বর্নের নাকফুল পছন্দ করে। মামুন হিসাব করে দেখে এটা কেনার মতো টাকা তার কাছে নেই। সুমিও অবস্থা বুঝতে পেরে তাকে জোর করে না। কিন্তু মামুন তাকে কথা দেয় ঐ নাকফুলটা কিনে দেবে। কারণ সুমির অনেক দিনের শখ একটা স্বর্নের নাকফুল পড়বে। মামুনও তাকে বিয়ের আগে থেকে কথা দিয়েছিল, বিয়েতে আর কিছু দিতে পারুক আর না পারুক একটা নাকফুল দেবে। কিন্তু সেই নাকফুল আর দেয়া হয়নি। রাতে বাড়ি ফিরে সুমি তার জমানো কিছু টাকা মামুনকে দেয়। মামুন নিতে না চাইলেও বাধ্য হয়ে নেয়। পরদিন তার নাকফুল কিনে আনার কথা কিন্তু পরদিন সে রক্ত মাখা শার্ট পড়ে আসে।

Advertisement