Beta

‘একদিনের কথা জানতেই সিনেমা হলে আসবে দর্শক’

০৬ মার্চ ২০১৯, ১৭:৩৬

চলচ্চিত্র নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। ছবি : সংগৃহীত

‘ছবির নাম যদি একদিন কেন? এর ব্যাখ্যা দিলেই পুরো ছবির গল্প বলতে হবে। তাই মুক্তির আগে কোনোভাবেই এটা আমি বলতে চাই না।’ সাক্ষাৎকারের একপর্যায়ে এনটিভি অনলাইনকে কথাগুলো বলেছেন ‘যদি একদিন’ ছবির পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। আগামী শুক্রবার মুক্তি পাচ্ছে ছবিটি। এ বিষয়ে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেন রাজ।

এনটিভি অনলাইন : কয়টি হলে মুক্তি পাচ্ছে ‘যদি একদিন’?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : এখন পর্যন্ত ২৫টি সিনেমা হল চূড়ান্ত। ইচ্ছে করেই কম হলে মুক্তি দিচ্ছি ছবিটা। কিছু দর্শক ছবিটি দেখুক, ভালো-মন্দ বলুক। এরপরই ধীরে ধীরে হলের সংখ্যা আমরা বাড়াব। সিনেমাপ্রেমী দর্শকেরও আগ্রহ জাগবে তখন বেশি।

এনটিভি অনলাইন : দর্শক ছবিটা কেন দেখবে? এর প্রধান একটি কারণ বলুন।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : ছবিটি দেখলে তাহসান ও শ্রাবন্তীর মধ্যে দর্শক নিজেদের খুঁজে পাবেন। মনে হবে, এটা তাঁদের পরিবারের গল্প। তাসকিনের চরিত্রেও দর্শক নিজের গল্প পাবেন। পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো চলচ্চিত্রটি।

এনটিভি অনলাইন : পারিবারিক ছবি অনেক নির্মিত হয়েছে। এখানে আপনি মূলত কী দেখাতে চেয়েছেন?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : বাবা ও মেয়ের গল্প। তাহসানের মেয়ের চরিত্রে অভিনয় করেছে শিশু শিল্পী রাইসা। এ যুগের পরিবারের গল্প এটি। বাস্তবধর্মী। নিম্ন-মধ্যবিত্ত থেকে শুরু করে ধনী পরিবার সবার জন্যই আমার ‘যদি একদিন’।

রাজপথে রিকশায় পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও নায়ক তাহসান। ছবি : সংগৃহীত

এনটিভি অনলাইন : ‘যদি একদিন’ ছবির নাম, কোন দিনের কথা বলতে চাইছেন?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : এটা বলতেই চাই না। বললেই ছবির সব কথা বলা হয়ে যাব। শুধু একদিনের খবর জানতেই সিনেমা হলে আসবে দর্শক। এটা আমার বিশ্বাস।

এনটিভি অনলাইন : ছবির প্রচারে চমক দেখছি। নায়ক তাহসানের সঙ্গে মাইকিং করে রিকশায় ঘুরলেন। কেমন ছিল অভিজ্ঞতা?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে ‘যদি একদিন’-এর প্রচারণার জন্য মাইক নিয়ে রিকশায় ঘুরেছি আমি ও তাহসান। ছবিটা নিয়ে দর্শকের আগ্রহ দেখেছি। কাছে এসে অনেকে জিজ্ঞাসা করেছেন, ‘ভাই, ছবিটা কবে মুক্তি পাবে?’, ‘কোন হলে মুক্তি পাবে?’ আরো হাজারটা প্রশ্ন। ১ মার্চ থেকে প্রচারণা করছি ছবির। আগামীকাল পর্যন্ত করব।

এনটিভি অনলাইন : প্রচারণায় আর কী চমক থাকবে?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : পাঁচটা পরিবারের বাসায় ছবির প্রিমিয়ারের কার্ড তাহসান ও আমি নিজেই দিতে যাব। এর জন্য ফিল্মকাস্ট ফেসবুক পেজের ইনবক্সে যাঁরা ইচ্ছুক, তাঁরা বাসার ঠিকানা জানাতে পারেন। এর মধ্যে নির্বাচিত পাঁচটি পরিবারের বাসায় প্রিমিয়ারের কার্ড নিয়ে হাজির হব আমরা। এ ছাড়া আরো চমক আছে, অপেক্ষায় থাকুন।

এনটিভি অনলাইন : শেষ প্রশ্ন। তাহসান, শ্রাবন্তী, রাইসা নাকি তাসকিন—অভিনয়ে কাকে এগিয়ে রাখবেন?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : সবাইকেই। তাঁরা প্রত্যেকেই অভিনয়ে ১০০-তে ১০০।

Advertisement