ইমরান খানকে রামগোপাল

সংলাপে সমাধান হলে তিন বিয়ে করেছেন কেন?

Looks like you've blocked notifications!

কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের (কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স) গাড়িবহরে সন্ত্রাসী হামলায় বিপুল জওয়ানের হতাহতের ঘটনার পর ফুঁসছে পুরো ভারত। রাজনীতি থেকে সংস্কৃতি অঙ্গনের সবাই এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে চলেছেন। এ ঘটনার জন্য পাকিস্তানকে দুষে কড়া পদক্ষেপ নিচ্ছেন বলিউড সংশ্লিষ্টরাও।

অজয় দেবগন ঘোষণা দেন, পাকিস্তানে ‘টোটাল ধামাল’ প্রদর্শিত হবে না। এরপর সালমান খানের ‘নোটবুক’, শহিদ কাপুরের ‘কবির সিং’, কার্তিক আরিয়ানের ‘লুকাচুপি’ও পাকিস্তানে মুক্তি পাবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয়। পাকিস্তানি সব অভিনেতা-শিল্পীকে ভারতে সম্পূর্ণ নিষেধাজ্ঞার ঘোষণা দেয় সর্বভারতীয় চলচ্চিত্রকর্মীদের সংগঠন অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (এআইসিউব্লিউএ)।

তবে সাবেক ক্রিকেটার ও পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের মত, যুদ্ধই সমাধান নয়। দুই দেশের সংলাপের ওপর গুরুত্ব আরোপ করেছেন তিনি। অন্যথায় ভারত যুদ্ধংদেহী হলে পাকিস্তানও ছাড় দেবে না বলে কড়া হুঁশিয়ারি দিয়েছেন ইমরান।

পাক প্রধানমন্ত্রীর সংলাপের আহ্বানে চটেছেন বলিউডের বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা রামগোপাল ভার্মা। ইমরানের বিবৃতিকে একহাত নিয়ে তিনি বলেছেন, যদি সংলাপই সব সমাধান করে দিতে পারত, তবে তাঁর তিনবার বিয়ের প্রয়োজন হতো না।

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে একাধিক বার্তা দিয়েছেন পরিচালক রামগোপাল ভার্মা। এক বার্তায় লিখেছেন, ‘প্রিয় প্রধানমন্ত্রী ইমরান খান, সংলাপের মাধ্যমে যদি সমস্যা সমাধান করা যেত, আপনার তিনবার বিয়ের প্রয়োজন হতো না।’

ইমরান খানের বক্তব্যের জবাবে রামগোপাল ভার্মার জবাব সামাজিক মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। অনেক টুইটার ব্যবহারকারী তাঁর বার্তাগুলো শেয়ার দিয়েছেন। বিশেষ করে, পাক প্রধানমন্ত্রীর বিয়ে নিয়ে করা রামগোলাপের টুইটে লাইক পড়েছে ৩৩ হাজারের বেশি, রি-টুইট হয়েছে সাত হাজারের বেশি।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা-কাণ্ডে নিহত হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। হামলার দায় স্বীকার করেছে জঙ্গি-সংগঠন জইশ-ই-মহাম্মদ।

গত ১৯ ফেব্রুয়ারি পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল পিটিভিতে প্রদত্ত ভাষণে ইমরান খান বলেন, ‘যুদ্ধ শুরু করা সহজ। আমরা সবাই জানি, যুদ্ধ শুরু করাটা মানুষের হাতে, আর তা আমাদের কোথায় পরিচালিত করে ঈশ্বর জানেন। সংলাপের মাধ্যমে এই ইস্যুর সমাধান হওয়া উচিত।’

পাক প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের জেরেই তাঁকে ব্যক্তিগত আক্রমণ করলেন পরিচালক রামগোপাল ভার্মা। সূত্র : ডিএনএ