হিন্দি একটি ভাষা আর আমি হিন্দু

১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৫

ভারত ছাড়িয়ে বিশ্বজুড়ে জনপ্রিয় বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এই অভিনেত্রী শুধু শক্তিশালী পারফর্মারই নন, যেকোনো বিষয়েই মনখোলা মত ব্যক্ত করেন।

গত বছরের ডিসেম্বরে ভারতের যোধপুরের উমেদ ভবন প্রাসাদে রাজকীয় আয়োজনে সাতপাকে বাঁধা পড়েন প্রিয়াঙ্কা চোপড়া ও মার্কিন গায়ক-গীতিকার নিক জোনাস। হিন্দু ও খ্রিস্টান রীতিতে বিয়ে হয় তাঁদের। সেই থেকে তাঁরা অনুরাগীদের দেখিয়ে চলেছেন আন্তর্জাতিক রোমান্স। প্রিয়াঙ্কা এখন স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে বাস করছেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা চোপড়াকে জিজ্ঞেস করা হয়, তিনি কি ‘হিন্দু’ না কি ‘হিন্দি’। সঙ্গে সঙ্গে উচিত জবাব দেন প্রিয়াঙ্কা। বলেন, ‘হিন্দি একটি ভাষা। আমি হিন্দু—এটা ধর্ম। একটু পার্থক্য আছে। নিজেকে শিক্ষিত করো।’

প্রিয়াঙ্কার বয়স ৩৬ বছর আর তাঁর স্বামীর বয়স ২৬। স্বামী ১০ বছরের ছোট হওয়ায় খবরের শিরোনাম হয়েছিলেন তিনি। অন্তর্জালে অনেকেই নানা কটুকথা বলেছেন। সেসবের পরোয়া করেন না পিসি। ভক্তরা তাঁকে পিসি নামে ডাকেন।

একই সাক্ষাৎকারে প্রিয়াঙ্কাকে জিজ্ঞেস করা হয়, তিনি কি স্বামীর চেয়ে বড়? এবার সাফ জবাব প্রিয়াঙ্কার, ‘হ্যাঁ, বড়। পাকা ১০ বছরের বড়।’

যা হোক, এবারের ভালোবাসা দিবসটি বিশেষ ছিল বলিউড সুন্দরী প্রিয়াঙ্কা ও তাঁর স্বামী নিক জোনাসের। কারণ, বিয়ের পর এটাই তাঁদের প্রথম ভালোবাসা দিবস। আর বিশেষ দিনটি বেশ অন্তরঙ্গভাবেই উদযাপন করেছেন এ যুগল।

ভালোবাসা দিবসে স্বামীর সঙ্গে তোলা একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার দেন প্রিয়াঙ্কা চোপড়া। ছবিতে দেখা যায়, নিকের ঘাড়ে চুমু দিচ্ছেন তিনি। ক্যাপশনে লেখেন, ‘তুমি ও তোমার ভালোবাসার মানুষটিকে ভ্যালেন্টাইনস ডের শুভেচ্ছা... সব সময়, চিরকাল।’ কে না জানেন, নিকের ভালোবাসার মানুষটি স্বয়ং প্রিয়াঙ্কা।

ভালোবাসা দিবসে মুক্তি পায় টোড স্ট্রাস-সালসন পরিচালিত প্রিয়াঙ্কা চোপড়ার হলিউড ছবি ‘ইজ নট ইট রোমান্টিক’। ছবিতে যোগ দূত ইসাবেলার ভূমিকায় রয়েছেন প্রিয়াঙ্কা। আর নেটফ্লিক্স ইন্ডিয়ায় এই ছবির বিশেষ প্রদর্শনী হবে ২৮ ফেব্রুয়ারি।

এ ছাড়া প্রিয়াঙ্কাকে সোনালি বোস পরিচালিত ‘দ্য স্কাই ইজ পিংক’ ছবিতে দেখা যাবে। এ ছবিতে আরো রয়েছেন অভিনেতা-নির্মাতা ফারহান আখতার ও দঙ্গলকন্যা জাইরা ওয়াশিম। চলতি বছরে মুক্তি পাওয়ার কথা রয়েছে এ ছবির। সূত্র : ইন্ডিয়া টিভি