Beta

ভালোবাসা মানে না বয়সের ব্যবধান

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৪

অনলাইন ডেস্ক
বলিউড যুগল প্রিয়াঙ্কা-নিক ও শহিদ-মীরা। ছবি : সংগৃহীত

জীবনে যখন ভালোবাসা আসে, তখন বয়স, টাকাপয়সা, উচ্চতা, দূরত্ব শুধুই সংখ্যা হয়ে দাঁড়ায়। আর তা কোনো ব্যাপারই হয়ে ওঠে না। এর ছোঁয়া পাওয়া যায় বলিউড যুগলদের মধ্যেও, যাঁরা বয়সের বড় ব্যবধান সত্ত্বেও বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন অথবা চুটিয়ে প্রেম করে চলেছেন।

একটা সময় ছিল, যখন স্বামীর চেয়ে স্ত্রীর বয়স কম হবে, এটাই স্বাভাবিক মনে করা হতো। কিন্তু সময় বদলেছে। এখন অনেক যুগল আছেন, পুরুষের তুলনায় নারীর বয়সের ব্যবধান অনেক। ব্যবধান সত্ত্বেও এই যুগলরা তাঁদের জীবনের আনন্দময় মুহূর্তগুলো প্রায় প্রতিদিনই শেয়ার করে চলেছেন। বলিউডের পাঁচ যুগলের বয়সের ব্যবধানের একঝলক আমরা দেখে নিতে পারি :

সাইফ-কারিনা

চার বছর চুটিয়ে প্রেমের পর ২০১২ সালে পাতৌদির নবাব, অভিনেতা সাইফ আলি খানকে বিয়ে করেন কারিনা কাপুর। পরে নামের পাশে খান পদবি যোগ করেন কারিনা। ১০ বছরের বয়সের ব্যবধান এ যুগলের। কারিনা কাপুর খানের বয়স ৩৮ আর তাঁর স্বামী সাইফ আলি খানের বয়স ৪৮ বছর।

রণবীর-আলিয়া

গত বছর সোনম কাপুরের বিয়ের অনুষ্ঠানে একসঙ্গে যোগ দেওয়ার পরেই মূলত বি-টাউনে আলিয়া ভাট ও রণবীর কাপুরের প্রেমের গুঞ্জন ছড়ায়। আর অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিং সেটে তাঁদের রোমান্স নতুন মোড় নেয়। পরে তাঁদের দুই পরিবারও প্রেমের কথা স্বীকার করেন। শোনা যাচ্ছে, চলতি বছরেই আংটিবদল হতে পারে দুজনের। বয়সে রণবীরের চেয়ে এক দশকের ছোট আলিয়া ভাট, এ নিয়ে কম খবর প্রকাশ হয়নি।

শহিদ-মীরা

স্ত্রী মীরা রাজপুতের চেয়ে ১৪ বছরের বড় শহিদ কাপুর। মীরার বয়স মাত্র ২৪ বছর। ২০১৫ সালে চার হাত এক করেন এ যুগল। আর এখন তাঁরা মিশা ও জেইন নামে দুই ছেলেমেয়ের গর্বিত বাবা-মা। অভিনেত্রী না হলেও অন্তর্জালে ব্যাপক জনপ্রিয় শহিদের স্ত্রী মীরা।

প্রিয়াঙ্কা-নিক

গত বছরের ডিসেম্বরে ভারতের যোধপুরের উমেদ ভবন প্রাসাদে রাজকীয় আয়োজনে সাতপাকে বাঁধা পড়েন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও মার্কিন গায়ক-গীতিকার নিক জোনাস। হিন্দু ও খ্রিস্টান রীতিতে বিয়ে হয় তাঁদের। সেই থেকে তাঁরা অনুরাগীদের দেখিয়ে চলেছেন আন্তর্জাতিক রোমান্স। কিন্তু বয়সে তাঁদের রয়েছে বড় ব্যবধান। নিকের চেয়ে ১০ বছরের বড় প্রিয়াঙ্কা। মার্কিন এই গায়কের বয়স এখন ২৬ আর প্রিয়াঙ্কার ৩৬ বছর। বয়স নিয়ে অন্তর্জালে ব্যাপক বিদ্রুপের শিকার হয়েছিলেন নিকইয়াঙ্কা। কিন্তু এসব পরোয়া না করেই বিয়ের পিঁড়িতে বসেন তাঁরা, অবিরাম জয় করে চলেছেন ভক্তদের মন।

সুস্মিতা-রহমান

খুব অল্প বয়সেই মাতৃত্বের স্বাদ গ্রহণ করেন সাবেক বিশ্বসুন্দরী সুস্মিতা সেন। দুই কন্যাসন্তান রিনি ও আলিসাকে দত্তক নেওয়ার পর তাদের দেখভাল করার জন্য বলিউড থেকে দীর্ঘদিন দূরে ছিলেন সুস্মিতা। অবশেষে ৪৩ বছর বয়সে নিজের প্রেম খুঁজে পান তিনি, আর সেই মনের মানুষটি হলেন ২৮ বছরের মডেল রহমান শাল। সামাজিক মাধ্যমে প্রায়ই যুগল ছবি ও ভিডিও শেয়ার দেন তাঁরা। রহমানকে সুস্মিতা ‘জান’ বলে ডাকেন। আর তাঁদের প্রেমে উচ্ছ্বসিত অনুরাগীরাও। সূত্র : ইন্ডিয়া টিভি

Advertisement