Beta

বললেন তনুশ্রী

ক্ঙ্গনা খাঁটি এ ডাবল প্লাস অভিনেত্রী

১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১১

অনলাইন ডেস্ক
বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত ও তনুশ্রী দত্ত। ছবি : সংগৃহীত

গত বছর বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলে হৈচৈ ফেলে দিয়েছিলেন সাবেক ভারতসুন্দরী ও অভিনেত্রী তনুশ্রী দত্ত। বিনোদনপাড়া থেকে রাজনীতি—সব অঙ্গনেই বয়ে গিয়েছিল ‘হ্যাশট্যাশ মি টু’ ঝড়। সেই তনুশ্রী এবার করলেন কঙ্গনা রানাউতের গুণকীর্তন।

তনুশ্রীর মতে, বলিউডে কঙ্গনাই খাঁটি ‘এ ডাবল প্লাস’ তালিকার অভিনেত্রী।

গত ২৫ জানুয়ারি মুক্তি পায় কঙ্গনা ও রাজা কৃষ্ণ জগরলামুদি পরিচালিত ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’। আর পরিচালনা নিয়ে বাগযুদ্ধে জড়িয়ে পড়েন দুজন। বিতর্ক চললেও বক্স অফিসে ভালোই আয় করছে ছবিটি। চিত্রসমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছেন কঙ্গনা।

সম্প্রতি ‘রাজি’ তারকা আলিয়া ভাটকে সরাসরি আক্রমণ করে আলোচনার কেন্দ্রে ঠোঁটকাটা বলে খ্যাত কঙ্গনা। স্পষ্ট জানান, আলিয়ার কোনো নিজস্বতা নেই। তিনি পরিচালক করণ জোহরের ‘হাতের পুতুল’।

কঙ্গনার অভিযোগ, বলিউডের অনেক তারকা তাঁর বিরুদ্ধে একজোট আর ঐতিহাসিক সিনেমা ‘মনিকর্নিকা’ নিয়ে বিতর্ক চরমে উঠলেও তাঁর পাশে দাঁড়াননি কেউ। চলচ্চিত্র অঙ্গনের অনেককে একহাত নেওয়ার পর ক্ষোভ প্রকাশ করেছেন আমির খানের প্রতিও। কঙ্গনার মতে, তাঁর ‘মনিকর্নিকা’ নারীর ক্ষমতায়ন ও দেশপ্রেমের মূর্ত প্রতীক।

এবার কঙ্গনার পাশে দাঁড়ালেন তনুশ্রী দত্ত। ‘আশিক বানায়া আপনে’ অভিনেত্রী বলেন, ‘কঙ্গনা রানাউত খাঁটি এ ডাবল প্লাস অভিনেত্রী।’

কেন এই অতিরিক্ত প্লাস? এর উত্তর নিজেই জানিয়েছেন তনুশ্রী। বলেছেন, কোনো ধরনের সহায়তা ছাড়াই একমাত্র কঙ্গনা বলিউডের এ ক্যাটাগরির তারকাদের টপকে নিজের স্বতন্ত্র অবস্থান তৈরি করেছেন—কি পর্দায়, কি পর্দার বাইরে।

এ অভিনেত্রীর উদ্দেশে তনুশ্রী আরো বলেছেন, ‘কঙ্গনা, তাঁরা তোমাকে সাপোর্ট করবে না, কারণ তাঁরা তোমার মেধাকে ভয় পায়।’

নানা বিতর্ক সত্ত্বেও ভারতের বক্স অফিসে কঙ্গনার ইতিহাস-আশ্রিত ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’র আয় এখন একশ কোটি থেকে সামান্য দূরে রয়েছে। মুক্তির পাঁচ দিনে বক্স অফিসে ৫০ কোটি অতিক্রমের পর এখন এর সংগ্রহ দাঁড়িয়েছে ৯১ কোটি ৭০ লাখ রুপি। আন্তর্জাতিক বাজারেও ভালো করছে ছবিটি।

ব্রিটিশবিরোধী লড়াইয়ের জন্য স্মরণীয় রানি লক্ষ্মীবাইয়ের জীবনীভিত্তিক ছবি ‘মনিকর্নিকা’। এতে রানি লক্ষ্মীবাইয়ের চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা রানাউত। সূত্র : ইন্ডিয়া টুডে

Advertisement