Beta

সেদিন ভাইজান কী বলেছিলেন শাহরুখকে?

০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৪

অনলাইন ডেস্ক
দুই সুপারস্টার সালমান খান ও শাহরুখ খান। ছবি : সংগৃহীত

হিন্দি চলচ্চিত্র অঙ্গনে ২৭ বছর ধরে অভিনয় করছেন সুপারস্টার শাহরুখ খান। সারা পৃথিবীতেই রয়েছে তাঁর অসংখ্য ভক্ত ও অনুরাগী।

বিভিন্ন ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ। তবে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘দিল তো পাগল হ্যায়’ ও ‘কুছ কুছ হোতা হ্যায়’ তাঁকে বানিয়েছে ‘রোমান্সের রাজা’। সম্প্রতি শাহরুখ জানিয়েছেন, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ করার পর একমাত্র সালমান খান তাঁর প্রশংসা করেছিলেন।

টক শো ‘মাস্টারক্লাস’-এর তৃতীয় মৌসুমের একটি পর্বের বিশেষ অতিথি ছিলেন শাহরুখ খান। শোর সঞ্চালক সাইরাস সাহুকারের সঙ্গে কথোপকথনে উঠে আসে বলিউড ভাইজানের নাম।

কিং খান বলেন, “এখনো মনে আছে, সেটা ছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র প্রিমিয়ার। বেশ কয়েকজন বন্ধু আমার পাশে বসেছিল। ছবির একটি দৃশ্য ছিল, যেখানে আমি বলছিলাম, ‘রাজ আগার তুঝকো পিয়ার...।’ ওই সময় আমার এক বন্ধু বলল, মনে হচ্ছে তুমি তাকে মেরে ফেলছ, যেমনটা ‘বাজিগর’-এ মেরেছিলে। যদি তুমি এই ছবিতে না থাকতে, তবে সত্যিই ভালো হতো। আমার খুব খারাপ লেগেছিল।”

‘প্রডাকশনের বাইরের একমাত্র ব্যক্তি, যে এই ছবিটি দেখেছিল, বলেছিল এটা অসাধারণ সিনেমা। আর সে হচ্ছে আমার বন্ধু সালমান খান’, যোগ করেন কিং খান।

শাহরুখ খান তাঁর জীবনে আসা সব  নারীকেই ধন্যবাদ জানান। ‘এমনকী আজকের দিনেও এটা অদ্ভুত যে, প্রত্যেকেই আমাকে রোমান্টিক হিরো বলে ডাকে। এই দেশের সব নায়িকাকেই আমি ধন্যবাদ দিতে চাই, যাঁরা আমার সঙ্গে সিনেমা করেছেন। কারণ সত্যিই তাঁরা আমাকে স্বস্তি দিয়েছেন’, বলেন শাহরুখ।

‘প্রত্যেক বার যখনই কোনো দৃশ্য করি, বলি, এসব করতে পারব না, কী করব? এবং তাঁরা বলে, চিন্তা করবেন না, জাস্ট করে যান। আমি এসব কথা কাজল (দেবগন), মাধুরী (দীক্ষিত), জুহি (চাওলা) প্রত্যেককে বলেছি। আর তাঁরা সবসময় আমাকে সাপোর্ট দিয়ে গেছেন, মহানুভবতা দেখিয়েছেন’, বলেন বলিউড বাদশাহ।

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, যেটি ডিডিএলজে নামেই পরিচিত—পরিচালনা করেছিলেন আদিত্য চোপড়া। প্রযোজনা করেছিল যশরাজ ফিল্মস। ১৯৯৫ সালে ছবিটি মুক্তি পায়। এই ছবিতে আরো অভিনয় করেন কাজল, অমরেশ পুরি, ফরিদা জালাল, মন্দিরা বেদিসহ অনেক তারকা। এ ছবি দিয়ে পরিচালক হিসেবে অভিষেক হয়েছিল আদিত্য চোপড়ার। সূত্র : বলিউড বাবল

Advertisement