Beta

পুরুষের পৃথিবীতে শক্তিশালী তিনি!

০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৯

অনলাইন ডেস্ক
ইন্দুমতি চরিত্রে বলিউড অভিনেত্রী ভূমি পেড়নেকার। ছবি : সংগৃহীত

বলিউড অভিনেত্রী ভূমি পেড়নেকার বলেছেন, তিনি এমন কোনো চরিত্র নির্বাচন করেন না, যা তাঁকে উপস্থাপন করে; কিন্তু সিনেমার গল্পের ওপর জোর দেন।

‘দম লাগা কে হ্যায়সা’র মতো সাহসী ছবি দিয়ে বলিউডে অভিষেক এই অভিনেত্রীর। আর এরপর ‘টয়লেট : এক প্রেম কথা’ ও ‘লাস্ট স্টোরিস’-এর মতো আধেয়নির্ভর সিনেমা করেন। বললেন, পরিচালকের লক্ষ্য পূরণেই তাঁর অগাধ আস্থা।

আর কিছুদিন পরেই মুক্তি পেতে চলেছে ভূমি পেড়নেকার অভিনীত ‘সোঁচিরিয়া’। এখন এ ছবির প্রচারণায় ব্যস্ত তিনি। গণমাধ্যমকর্মীদের বললেন, ‘আমি কোনো অবতারের পেছনে ছুটি না, দৌড়াই গল্পের দিকে। যদি গল্প শক্তিশালী হয়, তবেই করি। পরিচালক ও লেখকই সঞ্চালক এবং তাঁদের ওপর আস্থা রাখা দরকার।’

পরিচালক অভিষেক চৌবে যখন ভূমিকে এই ছবির প্রস্তাব দেন, তখন বেশ দোনামোনায় ছিলেন। কিন্তু পরে প্রস্তাব গ্রহণ করেন।

“যখন অভিষেক বললেন, তিনি একটি ছবি নির্মাণ করতে চলেছেন, আমি কিছুটা দুর্বল হয়ে পড়েছিলাম। তা ছাড়া তিনি আমার পছন্দের তালিকায়  ছিলেন সেই ‘দম লাগা কে হ্যায়সা’র আগে থেকে। তাঁর সঙ্গে দেখা করলাম। আমাকে বললেন, একটা ডাকাত সম্পর্কীয় ছবি। তাঁকে বললাম, তো আমি কী করব? যখন গল্প শুনলাম, মনে হলো এটা ছাড়া আমার ঠিক হবে না”, বলেন ভূমি।

‘সংজ্ঞা হারিয়ে ফেলেছিলাম... কিন্তু পরে মনে হলো, অবশ্যই আমাকে এটা করতে হবে। এ একদম ভিনধর্মী ছবি। এর অংশ হতে পেরে আমি সমৃদ্ধ হয়েছি’, যোগ করেন ভূমি। এই ছবিতে আরো রয়েছেন মনোজ বাজপেয়ী ও রণবীর শোরে। ভূমি বলেন, এই দুই অভিনেতারই ভক্ত তিনি। আর কাজ করার সময় তাই কিছুটা ঘাবড়ে গিয়েছিলেন।

‘শুভ মঙ্গল সাবধান’ অভিনেত্রী আরো বলেন, এই ছবিটির জন্য তাঁকে অনেক প্রশিক্ষণ নিতে হয়েছিল। এই ছবিতে তাঁর বিপরীতে রয়েছেন সুশান্ত সিং রাজপুত।

ছবিতে ভূমির চরিত্রের নাম ইন্দুমতি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘পুরুষের এই পৃথিবীতে ইন্দুমতি খুবই শক্তিশালী নারী। অভিষেক আমাকে বলেছিলেন, আমাকেও মানসিকভাবে, শারীরিকভাবে ও আবেগের জায়গায় শক্তিশালী হতে হবে। শুটিং শুরুর দুই মাস আগেই প্রশিক্ষণ শুরু হয়েছিল। এ এমন সিনেমা, যার জন্য ব্যাপক প্রস্তুতি দরকার।’

ভূমি আরো জানান, শুটিংয়ের সময় কঠোর পরিশ্রম করতে হয়েছিল। অনেক প্রতিকূলতার মুখোমুখি হয়েছে পুরো টিম। পরিবেশও প্রতিকূল ছিল। কিন্তু এই ছবিটির কাজ শেষ করার পর তিনি হয়ে উঠেছেন আরো ‘উত্তম’ ব্যক্তি। সূত্র : ডিএনএ

Advertisement