কলকাতা নাইট রাইডার্সের জন্য গাইলেন শাহরুখ!

Looks like you've blocked notifications!
বলিউড সুপারস্টার শাহরুখ খান। ছবি : সংগৃহীত

বক্স অফিসে সর্বশেষ ছবি ‘জিরো’ সত্যি সত্যি জিরো বনে যাওয়ার পর মনে হচ্ছে, বলিউড বাদশাহ নতুন পথে এগোনোর জন্য নিজেকে পুনরায় আবিষ্কার করে চলেছেন!

এবার সিনেমা নির্বাচনের ব্যাপারে বেশ খুঁতখুঁতে হয়েছেন ‘রোমান্স কিং’ খ্যাত শাহরুখ। যদিও তাঁর অভিনয় নিয়ে প্রশ্নই ওঠেনি চিত্রসমালোচক মহলে। বরং গত ২৫ বছর রাজত্ব করেছেন বীরদর্পে। তবে এবার এমন চিত্রনাট্যে শাহরুখ অভিনয় করতে চান, যেটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়বে না।

তার আগে অভিনয়শিল্পী থেকে কণ্ঠশিল্পী বনে গেলেন শাহরুখ খান। ‘করব করব জিতব রে’ হিট হওয়ার পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) খেলোয়াড়দের উজ্জীবিত করার জন্য নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন শাহরুখ।

সেই ২০০০ সালে ‘জোশ’ সিনেমার ‘আপুন বোলা’ গানে সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের সঙ্গে প্রথমবার কণ্ঠ দিয়েছিলেন শাহরুখ খান।

শাহরুখ খান প্রশিক্ষিত গায়ক নন, আর তাই গাইতেও চাননি তিনি। কিন্তু বিশিষ্ট সংগীতশিল্পী ও সুরকার বাপ্পি লাহিড়ীর অনুরোধে গানটি গাইতে বাধ্য হয়েছেন।

‘রান রান রান’ শিরোনামের এ গানটি কেকেআর দলের খেলোয়াড়দের প্রেরণা জোগানোর উদ্দেশ্যে তৈরি। সুর ও সংগীতায়োজন বাপ্পি ও তাঁর ছেলে বাপ্পার।

বাপ্পি ও বাপ্পা জানিয়েছেন, গানটি রেকর্ডিংয়ের আগে বেশ কয়েকদিন রিহার্সেল দিয়েছেন শাহরুখ খান। এবং শেষ পর্যন্ত গানটি বেশ ভালো হয়েছে বলেই মত তাঁদের।

শাহরুখ খান কখনোই কণ্ঠ দিতে স্বস্তিবোধ করেননি। কিন্তু এবার মনে হচ্ছে বেশ স্বস্তিদায়ক অবস্থানে আছেন এ সুপারস্টার। আগামী আইপিএল শুরুর আগেই এ গানটি মুক্তি দেওয়া হবে।

‘জিরো’র ব্যর্থতার পর শাহরুখ খান এখনো তাঁর পরবর্তী প্রকল্পের ঘোষণা দেননি। তাঁর হাতে রয়েছে বেশ কয়েকটি চিত্রনাট্য। সেসব পড়ছেন তিনি। শোনা যাচ্ছে, অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা ফারহান আখতারের ‘ডন-৩’ ছবিতে অভিনয় করবেন তিনি। তবে এ গুঞ্জন নাকচ করে দিয়েছেন ফারহান। সূত্র :  বলিউড হাঙ্গামা