কামাল আহম্মেদের গল্পে বাপ্পীর ‘দাগ হৃদয়ে’

Looks like you've blocked notifications!

আগামীকাল ৪২টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘দাগ হৃদয়ে’। এই ছবির মাধ্যমে নতুন বছরে প্রথম বড়পর্দায় হাজির হচ্ছেন আলোচিত নায়ক বাপ্পী চৌধুরী। ছবিটির গল্প লিখেছেন ছবির প্রযোজক কামাল আহম্মেদ।

বাপ্পীর বিপরীতে ‘দাগ হৃদয়ে’ ছবিতে অভিনয় করেছেন নায়িকা বিদ্যা সিনহা মিম। পরিচালনা করেছেন চাষী নজরুল ইসলামের প্রধান সহকারী পরিচালক তারেক শিকদার।

তারেক শিকদার বলেন, ‘এরই মধ্যে আমরা ৪০টি সিনেমা হলে ছবিটি মুক্তি দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। দুটি সিনেকমপ্লেক্সসহ মোট ৪২টি হলে আগামীকাল থেকে ছবিটি প্রদর্শন হবে। আশা করি সবাই ছবিটি পছন্দ করবে। সুন্দর একটি গল্প নিয়ে আমরা দর্শকদের সামনে হাজির হচ্ছি।’

ছবির প্রযোজক ও গল্পকার কামাল আহমেদ ছবির গল্প নিয়ে বলেন, ‘গল্পের নায়ক সোহাগ। লন্ডনে লেখাপড়া করার সময় পার্টটাইম জব করত কোনো এক আর্ট গ্যালারিতে। সেখানে বাংলাদেশি কোনো চিত্রশিল্পীর আঁকা কয়েকটা ল্যান্ডস্কেপ দেখে ভালো লেগে যায়। চিত্রকর্মের তুলির ছোঁয়া দেখে সে মনে করে চিত্রশিল্পী নিশ্চিত সুন্দর মনমানসিকতার কোনো মেয়ে মানুষ। সোহাগ ভাবে শিল্পীর আঁকা চিত্রকর্মই যদি এতটা সুন্দর হয়, শিল্পী মনে হয় আরো সুন্দর। বাংলাদেশে আসার পর সোহাগ সেই চিত্রশিল্পীর চিত্রকর্ম নিয়ে ঢাকায় আর্ট এক্সিবিশন করার পরিকল্পনা নেয়। এই উদ্দেশ্যে শিল্পীর খোঁজে নেমে পড়ে সে। ঢাকা থেকে চলে যায় সিলেটে। লন্ডন থেকে বয়ে আনা তথ্যমতে তার ধারণা, সেখানেই থাকে তার স্বপ্নের চিত্রশিল্পী। সিলেটে গিয়ে পরিচয় হয় গল্পের দুই নায়িকা সোহানা ও নাবিলার সাথে, যারা আত্মিক ও পারিবারিক সূত্রে এক সূতোয় গাঁথা। তারা প্রাণের চেয়েও বেশি ভারোবাসে একে অপরকে। দুই নায়িকার নানা ঘটানার মধ্যেই সোহাগ খুঁজতে থাকে তার স্বপ্নের চিত্রশিল্পীকে। তাকে খুঁজতে গিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে একই এলাকার একাধিক মন্দ মানুষের সাথে।’

এমনই একটি ঘটনা নিয়ে এগিয়ে যায় গল্পটি। ছবিটির জন্য চিত্রনাট্য করেছেন বরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান। প্রায় ছয় মাস সময় নিয়ে গল্পের মূল কাঠামো ঠিক রেখে তিনি তৈরি করেন চিত্রনাট্য। সেই সাথে নামটাও বদলে দেন। আগে ছবিটির নাম ছিল ‘যেন অনেক দিনের চেনা’, পরে তা হয়ে যায় ‘দাগ’। শেষ পর্যন্ত ছবির নাম হয় ‘দাগ হৃদয়ে’।

‘দাগ হৃদয়ে’ ছবিতে বাপ্পী ও মিম ছাড়াও অভিনয় করেছেন নায়িকা আঁচল।