Beta

‘সা রে গা মা পা’র খুদে চ্যাম্পিয়ন রানা

৩০ জানুয়ারি ২০১৯, ১২:০৪

অনলাইন ডেস্ক
‘সা রে গা মা পা লিল চ্যাম্পস’-এর ট্রফি নিতেশ রানার হাতে। ছবি : সংগৃহীত

জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ লিমিটেডের এক নম্বর ভোজপুরি চ্যানেল বিগ গঙ্গার গানের রিয়েলিটি শো ‘সা রে গা মা পা লিল চ্যাম্পস’-এর প্রথম মৌসুমের মুকুট উঠল নিতেশ রানার মাথায়।

খুদে শিল্পীদের নিয়ে প্রথমবারের এই আয়োজনে গ্র্যান্ড ফিনালেতে অসাধারণ পারফরম্যান্স করে ভারতের উত্তর প্রদেশের বালিয়া জেলার নিতেশ রানা। পরিবারে সে ‘ভুলু রাজা’ হিসেবে সর্বাধিক পরিচিত। পুরস্কার হিসেবে রানা পেয়েছে নগদ আড়াই লাখ রুপি, সানরাইজ ফুডসের পক্ষ থেকে দেওয়া হয়েছে এক লাখ রুপির বৃত্তি।

চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিরতণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোজপুরি তারকারা। দীনেশ লাল যাদব, অঞ্জনা সিং, মধু শর্মা, শ্যামলি, বিনয় আনন্দ ও আম্রপালি দুবেসহ তারকাদের আলোয় উজ্জ্বল ছিল মঞ্চ।

এই শোর প্রথম রানারআপ হয়েছে উত্তর প্রদেশের গোনড়া জেলার তুশা বঙ্কু। পুরস্কার হিসেবে তুশা পেয়েছে নগদ দেড় লাখ রুপি। উত্তর প্রদেশের চান্নার জেলার সুরজ কুমার হয়েছে দ্বিতীয় রানারআপ। পুরস্কার হিসেবে সুরজ পেয়েছে নগদ এক লাখ রুপি। আর তৃতীয় রানারআপ হয়েছে বিহারের সূর্যাংশু মিশ্র, পুরস্কার হিসেবে পেয়েছে ৫১ হাজার রুপি।

এই শোতে প্রতিযোগীরা সংস্পর্শ পেয়েছে ইন্ডাস্ট্রির বড় বড় তারকার। মনোহর কুমার, রিনি চন্দ্রা, মমতা রৌত ও বিকাশ তিওয়ারি তাঁদের প্রত্যেকের দক্ষতা বাড়াতে সাহায্য করেছেন। ভোজপুরি গানের অঙ্গনে এই শিল্পীরা বড় তারকা।

এই শো সঞ্চালন করেন ভোজপুরি চলচ্চিত্র অঙ্গনের জনপ্রিয় অভিনেতা ও টিভি ব্যক্তিত্ব রবি কিষান। বিচারক ছিলেন বিহারের বিশিষ্ট গীতিকার, সংগীত পরিচালক ও চলচ্চিত্র নির্মাতা বিনয় বিহারি, লোকসংগীত ও কোক স্টুডিও শিল্পী মেঘা শ্রীরাম ডাল্টন এবং বলিউড সংগীতশিল্পী ‘সা রে গা মা পা-২০০৬’ বিজয়ী ঐশ্বরিয়া নিগম।

অনেক বছর ধরেই ভোজপুরি অঙ্গনে গানে শিশুদের মেধা প্রকাশে কোনো প্ল্যাটফর্ম ছিল না। বিগ গঙ্গা চ্যানেলটি প্রথমবার এই শোর আয়োজন করে পথপ্রদর্শক হলো। শোটি তুমুল জনপ্রিয়তা পেয়েছে। সূত্র : ডিএনএ

Advertisement